পাণ্ডুলিপি আহ্বান

নিজস্ব প্রতিবেদক ।।

ভালো লেখা, আকর্ষণীয় উপস্থাপন। আর শক্তিশালী বিপণন। পাঠকের কাছে বই পৌঁছাতে হলে চাই এ তিনটির সমন্বয়। এর প্রথম কাজটি করবেন লেখক। বাকি দুই দায়িত্ব প্রকাশকের।

প্রকাশে অযত্ন ও অবহেলায় অনেক লেখকের বই প্রকাশ হচ্ছে, তবে সেগুলো পাঠকের ঘরে যাচ্ছে না। প্রতিশ্রুতিশীল অনেকেই আছেন, যারা ভাবছেন ভিন্নভাবে, লিখছেনও ব্যতিক্রম। কিন্তু তাদের এই ব্যতিক্রম চিন্তা ও লেখাগুলো সুন্দরভাবে উপস্থাপন করতে পারছেন না। কেউ হয়তো দীর্ঘদিন কাজ করছেন বাংলাদেশের পুঁথি নিয়ে। কাজগুলো গুছিয়েও এনেছেন। কেউ ভাবছেন মশা ও পিঁপড়ার জীবন নিয়ে। কারো মাথায় খেলছে ভূতুড়ে সব ভাবনা।

বাংলাদেশে এমন অনেকেই আছেন, মুখে মুখে ছড়া আওড়ান। দেশকে যাঁরা স্বাধীন করেছেন, তাঁদের রয়েছে সন্মুখ সমরের বীরত্বগাঁথা। কেউ চাচ্ছেন ঘুমে দেখা স্বপ্নগুলোকেই গুছিয়ে উপস্থাপন করতে। এমন জনদের কাছ থেকে পাণ্ডুলিপি আহ্বান করছে প্রকাশনা প্রতিষ্ঠান “কালো”। শুধু তারাই নন- কবিতা, ছড়া, গল্প, থ্রিলার, প্রবন্ধ, গবেষণার পাণ্ডুলিপিও জমা দিতে পারেন।

কালোর প্রকাশক জানালেন, কালো। ভালো বই। এ শ্লোগান বুকে ধরে আমরা লেখকদের বইকে উপস্থাপন করবো বইমেলা ২০১৭-তে। তবে ছাপার কাজ শেষ করবো আগামী দুই মাসের মধ্যে। বই নিলাম, ছাপলাম ও প্রকাশ করলাম, এতটুকুই আমাদের দায়িত্ব নয়। বইগুলোকে পাঠকের কাছে পৌঁছানোর দায়িত্বও আমাদের।

পাণ্ডুলিপি পাঠাবেন- kaalo.book@gmail.com-এ। হাতে হাতে দিতে চাইলে বা কোনো তথ্য জানতে যোগাযোগ করুন এই নাম্বারে-01799110389 অথবা কালোর ইনবক্সেও যোগাযোগ করতে পারেন।

Similar Posts

error: Content is protected !!