লাখাইয়ে বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

মহসিন সাদেক, লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি ।।

যথাযোগ্য মর্যাদায় বিস্তারিত কর্মসূচি আর বর্ণাঢ্য আয়োজনে হবিগঞ্জের লাখাইয়ে উদযাপিত হলো ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯। প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা ঘটে।

সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা পরিষদ স্মৃতিসৌধে উপজেলা প্রশাসন ও থানা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ পুস্পস্তবক অর্পন ও বীর শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সেই সাথে বিভিন্ন সরকারি ও বেসরকারি ভবন ও প্রতিষ্ঠানসমূহে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

বর্ণাঢ্য আয়োজনের মধ্যে ছিল বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী, স্কাউট, গার্লস ইন-স্কাউটের অংশগ্রহণে শারীরিক কসরত, ডিসপ্লে, প্রীতি ফুটবল, কাবাডি প্রতিযোগিতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান অনুষ্ঠান।

বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ শাহিনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ।

গোলাম সারোয়ার ভূইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, গীতা পাঠ করেন হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক দেবাশীষ আচার্য্য।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সহঃকমিশনার (ভূমি) জাহিদুর রহমান, লাখাই থানা অফিসার্স ইনচার্জ ইমরান হোসেন, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাসুম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জাহির উদ্দিন, মুক্তিযোদ্ধা কেশব চন্দ্র রায়, প্রেসক্লাব সভাপতি এডভোকেট আলী নোয়াজ, রিপোটার্স ইউনিটির সভাপতি বাহারউদ্দিন।

এছাড়াও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় মসজিদে মোনাজাত ও অন্যান্য উপসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়। সন্ধ্যায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Similar Posts

error: Content is protected !!