হাটহাজারীতে বাল্য বিয়ে আটকে দিলো উপজেলা প্রশাসন

মাহমুদ আল আজাদ, হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ।।

হাটহাজারীতে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে একটি বাল্য বিয়ে বন্ধ করে দিয়েছে বলে খবর পাওয়া গেছে। মঙ্গলবার (৩০ এপ্রিল ২০১৯) রাত সাড়ে আটটার দিকে পৌরসভার এগার মাইলস্থ উম্মুল ক্বোরা মহিলা মাদরাসা এলাকায় এ ঘটনাটি ঘটে।

সূত্রে জানা যায়, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) গোপন সূত্রে খবর পান, উল্লেখিত এলাকার আলম ফকির বাড়ীর ইসহাকের মাদরাসা পড়ুয়া অপ্রাপ্ত বয়সের কন্যা আশরাফুন নেছা সুমাইয়াকে (১৫) বাল্য বিয়ে দেয়া হচ্ছে। তিনি বিষয়টি নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী (ভূমি) কমিশনারকে জানালে নির্বাহী ম্যাজিস্ট্রেট সম্রাট খীসা মডেল থানা পুলিশের একটি দল ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে উক্ত বাল্য বিয়েটি বন্ধ করে দিয়ে মুচলেকা নিয়ে উভয় পক্ষের অভিভাবকদের সতর্ক করে দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী (ভূমি) কমিশনার সম্রাট খীসা সাংবাদিকদের জানান, প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েটিকে বিয়ে দিবেন না বলে মুচলেকা দিয়েছেন মেয়ে পক্ষ। তবে কাউকে কোনো জেল জরিমানা করা হয়নি। মুচলেখা নিয়ে উভয় পক্ষের অবিভাবকদের সতর্ক করে ছেড়ে দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন ঘটনার সত্যতা স্বীকার করে বাল্য বিয়ে রোধে সবাইকে সচেতন এবং প্রশাসনকে এ ব্যাপারে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন।

Similar Posts

error: Content is protected !!