নিকলীতে ৩০০ স্কুলছাত্রী নিয়ে সচেতনতামূলক সেমিনার

আমাদের নিকলী ডেস্ক ।।

কিশোরগঞ্জের নিকলী উপজেলায় ছাত্রীদের জীবন দক্ষতাভিত্তিক শিক্ষা বিষয়ক সচেতনতামূলক সেমিনার সোমবার (৩ সেপ্টেম্বর ২০১৮) অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা ১১টায় উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) সহায়তায় এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের বাস্তবায়নে এই সেমিনার অনুষ্ঠিত হয়। নিকলী উপজেলা পরিষদের আয়োজনে অনুষ্ঠানে উপস্থিত ছিলো ৩০০ ছাত্রী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ ইয়াহ্ ইয়া খাঁনের সভাপতিত্বে এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কারার সাইফুল ইসলাম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রৌশন আক্তার, উপজেলা শিক্ষা কর্মকর্তা নুরুজ্জামান হাবীব, উপজেলা একাডেমি সুপারভাইজার আরাধন দেব, সহকারী শিক্ষিকা রুবায়েত আক্তার শিমুল, ইউডিএফ দূর্গা রানী সাহা প্রমুখ।

সেমিনারে অংশগ্রহণকারী ৩০০ শিক্ষার্থীকে চারটি বিষয়ের ওপর গুরুত্ব দেয়া হয়। বিষয়গুলো হলো জীবনব্যাপী শিক্ষায় আগ্রহী ও যোগ্য করে তোলা, শিক্ষার্থীদের তার দৈনন্দিন জীবনে প্রতিকুল অবস্থাকে মোকাবেলা করার সক্ষমতা তৈরি, যে কোনো পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নেয়া ও আবেগ নিয়ন্ত্রণ এবং মানসিক চাপ মোকাবেলার কৌশল জানা।

সূত্র : ওয়ান নিউজ২৪বিডি.কম

Similar Posts

error: Content is protected !!