নিকলীর ৭ স্থানে মঞ্চস্থ হলো পথনাটক “গপ্পোবাজ”

বিশেষ প্রতিনিধি ।।

পথনাটকের হারানো গর্ব ফিরিয়ে আনতে এবং “সুস্থ সংস্কৃতি ও নাট্যচর্চা হোক সমাজ পরিবর্তনের প্রধান হাতিয়ার” শ্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জের নিকলীতে এই প্রথমবার “জলজ থিয়েটার”-এর পরিবেশনায় মঞ্চস্থ হলো পথনাটক “গপ্পোবাজ।”

গতকাল শুক্রবার সকালে নিকলী উপজেলার কারপাশা ইউনিয়ন পরিষদের সামনে “জলজ থিয়েটারের” ব্যানারে দশজন নাট্যকর্মী ও শিল্পীর অংশগ্রহণে হাওরপাড়ে চায়ের দোকানের আড্ডার এক বিশেষ চিত্রের ওপর দিনের প্রথমবার পথনাটকটি মঞ্চস্থ করা হয়।

এছাড়াও একই দিনে নানশ্রী বাজার, মজলিশপুর বাজার, রোদারপুড্ডা বাজার, কামালপুর গ্রাম, জারইতলা হাট-বাজার ও নিকলী বর্মনপাড়াসহ মোট সাতটি স্থানে “গপ্পোবাজ” নাটকটি মঞ্চায়ন করা হয়।

সমাজের নানা অসঙ্গতি তুলে ধরতে এবং জনসচেতনতা বাড়ানোই ছিল সংগঠনের মূল লক্ষ্য। এদিন “জলজ থিয়েটারের” কার্যক্রম চলে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

গপ্পোবাজ পথ নাটকটি রচনা করেছেন কে এম স্বপন। নাটকটির নির্দেশনা ও পরিচালনা করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী পরাগ বর্মন।

এতে অভিনয় করেন, এ.এস.এম. আছাদ, শেখ মোবারক হোসাইন সাদী, পরাগ বর্মণ, পুষণ বর্মণ, পার্থ বর্মণ, দূর্জয় বর্মণ, সাগর বর্মণ, দ্বীপ বর্মণ, বর্ষণ বর্মণ ও মোঃ জাহাংগীর।

Similar Posts

error: Content is protected !!