মহাস্থানে পুলিশের ধাওয়া খেয়ে যুবকের নদীতে ঝাঁপ দেয়ার একদিন পরে লাশ উদ্ধার!

আজিজুল হক বিপুল, মহাস্থান (বগুড়া) ।।

বগুড়ার মহাস্থানে পুলিশের ধাওয়া খেয়ে নদীতে ঝাঁপ দেওয়া মোস্তাফিজার রহমান মাসুম (৩৫) নামের এক যুবকের ভাসমান লাশ সোমবার দুপুরে করতোয়া নদী থেকে উদ্ধার করেছে স্থানীয় লোকজন। বিচারের দাবীতে লাশ নিয়ে এলাকাবাসী ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ করে। নিহত মাসুম মহাস্থান গ্রামের সাবেক ইউপি সদস্য বজলুর রহমানের ছেলে। প্রায় ৩০ মিনিট পর পুলিশ এসে লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। পরে পুলিশের সহায়তায় স্থানীয় বিক্ষুব্ধ জনগণ অবরোধ তুলে নিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

অপরদিকে এলাকাবাসী সূত্রে জানা যায়, রোববার (২ আগস্ট) বিকাল ৬টায় মহাস্থান প্রতাবাজু গ্রামে সাদা পোশাকে পুলিশ মাদকবিরোধী অভিযান চালানোর সময় মহাস্থান বারিদার পাড়া গ্রামের সাবেক সাবেক ইউপি সদস্য বজলুর রহমানের পুত্র মোস্তাফিজার রহমান মাসুম মিয়া পুলিশকে দেখে ভয়ে দৌঁড় দেয়। এসময় পুলিশও তাকে তাড়া করে। এ সময় মাসুম আত্মরক্ষার্থে করতোয়া নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হয়। এরপর পুলিশ তাকে না পেয়ে ফিরে চলে যায়। পরে এলাকাবাসী তাঁকে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিসকে খবর দেয়। খবর পেয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে প্রায় ১ ঘণ্টার উদ্ধারের তৎপরতা চালিয়ে তারাও তাকে না পেয়ে ঘটনাস্থল থেকে চলে যায়। কোন পুলিশ তাকে ধরতে গিয়ে ছিল এলাকাবাসী তা নিশ্চিত করতে পারেনি। এ বিষয়ে ফায়ার সার্ভিসের অফিসার ইনচার্জ আব্দুল হামিদুলের সাথে কথা বললে সে জানায়, খবর পেয়ে একটি টিম ঘটনাস্থলে অনেক খোঁজাখুঁজি করেছে। কিন্তু তাকে পাওয়া যায়নি। তারা আরও জানান, সে যদি সত্যি নদীতে পড়ে নিখোঁজ হয় তাহলে নদীতে অনেক স্রোতের কারণে যেখানে ঝাঁপ দিয়েছে সেখানে পাওয়া দুস্কর। তিনি আরও জানান, যেহেতু সন্ধ্যার সময় সে নদী সাঁতরিয়ে কোথাও আত্মগোপনও করতে পারে।

এ বিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম বদিউজ্জামান জানান, মহাস্থানের সন্ধ্যার পূর্ব মুহূর্ত কয়েকজন মাদক ব্যবসায়ীকে মাদকসহ আটক করেছে পুলিশ। সেখানে পুলিশকে দেখে মোস্তাফিজার রহমান মাসুম নামের এক মাদকসেবী দৌঁড় দিয়ে নদীতে ঝাঁপ দিয়েছে এটা শুনেছি। হৃদয় বিদারক ঘটনায় নিহত মাসুমের পরিবারসহ এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে আসে।

Similar Posts

error: Content is protected !!