“সরকারি হাসপাতালে জরুরি অপারেশন বিনামূল্যে করা হবে”

আমাদের নিকলী ডেস্ক ।।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সরকারি হাসপাতালের সব ধরনের জরুরি অপারেশন বিনামূল্যে সম্পন্ন করাসহ অন্যসব অপারেশন নামমাত্র মূল্যে সম্পন্ন করার উদ্যোগ নিয়েছে সরকার। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ৪টি ইমার্জেন্সি অপরেশন থিয়েটার, সার্জিক্যাল এইচডিইউ এবং ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের উন্নত যন্ত্রপাতি চালুকরণের উদ্বোধনী অনুষ্ঠানে বুধবার (২৫ জুলাই ২০১৮) তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবেদনশীলতার সঙ্গে জনগণের স্বাস্থ্যমান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তাঁর এ সংবেদনশীলতার কারণেই আগামী নির্বাচনে আবার জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়ে জয়যুক্ত করবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সেবার ক্ষেত্রে কোন দলাদলি রাজনীতি নয়। সেবার মানই গুরুত্বপূর্ণ। স্বাস্থ্য সেক্টরে নতুন নতুন অবকাঠামো নির্মাণ ও সম্প্রসারণ করা হচ্ছে। মাতৃ শিশু মৃত্যু হার কমেছে। কিন্তু তারপরেও রোগীর চাপ অব্যাহত আছে। এই চাপ সত্ত্বেও চিকিৎসাসেবা নিশ্চিত করতে সরকার সারা দেশে নতুন হাসপাতাল নির্মাণ করছে।

এসময় স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ ও ঢামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার এ কে এম নাসির উদ্দিন উপস্থিত ছিলেন। বাসস

Similar Posts

error: Content is protected !!