গ্রীষ্মকালীন ক্রীড়ার সাঁতারে নিকলীর সাঁতারুদের সাফল্য অর্জন

নিজস্ব প্রতিবেদক ।।

জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার ৫০তম আসর শুরু হয়েছে ২ সেপ্টেম্বর থেকে। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ২০ সেপ্টেম্বর ময়মনসিংহের আঞ্চলিক এবং ২২ সেপ্টেম্বর ঢাকা বিভাগীয় ইভেন্ট অনুষ্ঠিত হয়।

বরাবরের মতো সাঁতার প্রতিযোগিতায় কিশোরগঞ্জের নিকলী উপজেলার সাঁতারুরা নিজেদের শ্রেষ্ঠত্ব বজায় রেখে ময়মনসিংহ আঞ্চলিক পর্যায়ে সাফল্য বয়ে এনেছে। ২০ সেপ্টেম্বর ময়মনসিংহে অনুষ্ঠিত প্রতিযোগিতায় ময়মনসিংহ বিভাগের সব জেলা-উপজেলার শিক্ষার্থী; একই সাথে কিশোরগঞ্জের সব উপজেলার শিক্ষার্থীরাও এতে অংশ নেয়। এতে সব শ্রেণিতে নিকলীর সাঁতারুরা নিজেদের শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। এ পর্যায়ে নিকলী উপজেলা থেকে ৮ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।

ঢাকা বিভাগীয় পর্যায়ে ২২ সেপ্টেম্বর অনুষ্ঠিত সাঁতারেও নিকলীর প্রতিযোগীরা মেধার স্বাক্ষর রেখেছে। এতে নিকলী উপজেলার ৬ জন সাঁতারু অংশগ্রহণ করে। এর মধ্যে বালক মধ্যম গ্রুপে তানভীর ৫০ মিটার বুক সাঁতার দ্বিতীয়, ৫০ মিটার বাটারফ্লাই প্রথম, ৫০ মিটার ফ্রি-স্টাইল প্রথম; বালক বড় গ্রুপে আকিব হোসেন ১০০ মিটার ফ্রি-স্টাইল দ্বিতীয়, ১০০ মিটার চিত সাঁতার প্রথম, ১০০ মিটার বুক সাঁতার প্রথম; বালক বড় গ্রুপে নিলয় সূত্রধর ১০০ মিটার ফ্রি-স্টাইল তৃতীয়, ২০০ মিটার ফ্রি-স্টাইল দ্বিতীয়; বালক বড় গ্রুপে রিফাত মিয়া ১০০ মিটার ফ্রি-স্টাইল দ্বিতীয় স্থান অর্জন করে। এছাড়াও বালিকা বড় গ্রুপে লাবণ্য আক্তার ১০০ মিটার ফ্রি-স্টাইল দ্বিতীয়, ১০০ মিটার বুক সাঁতার দ্বিতীয় ও ১০০ মিটার চিত সাঁতারে তৃতীয় স্থান অর্জন করে।

দেশের সাঁতার অঙ্গণে ধারাবাহিক সাফল্য অর্জনের জন্য নিকলীর কৃতী শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে নিকলী উপজেলাকেন্দ্রিক প্রথম অনলাইন সংবাদমাধ্যম “আমাদের নিকলী ডটকম” পরিবার।

প্রশিক্ষক, অভিভাবকদের সাথে বিজয়ী সাঁতারুরা

উল্লেখ্য, জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার ইভেন্টগুলোর মধ্যে রয়েছে সাঁতার, ফুটবল, হ্যান্ডবল, কাবাডি, দাবা। এতে অংশ নিচ্ছে সারা দেশের শিক্ষার্থীরা। ছাত্র ও ছাত্রীদের জন্য আলাদা ইভেন্ট আয়োজন করা হচ্ছে। ২৪ সেপ্টেম্বর (রোববার) অঞ্চল পর্যায়ের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার ইভেন্ট সমাপ্ত হবে। আগামী ২৬ থেকে ৩০ সেপ্টেম্বর জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

Similar Posts

error: Content is protected !!