নিরাপদ সড়কের দাবিতে কিশোরগঞ্জে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বিশেষ প্রতিনিধি, কিশোরগঞ্জ ।।

সরকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিলেও নিরাপদ সড়কের দাবিতে ব্যাগ কাঁধে ইউনিফর্ম পড়ে কিশোরগঞ্জের শিক্ষার্থীরা বৃহস্পতিবার (২ আগস্ট ২০১৮) রাস্তায় নেমে আসে। আজ সকাল ১১টা থেকে শহরের অন্যতম কেন্দ্রস্থল আখড়াবাজার ব্রিজ এলাকায় শত শত শিক্ষার্থী মিছিল নিয়ে জড়ো হতে থাকে। পরে ব্রিজের প্রবেশমুখে অবস্থান নিয়ে কয়েক ঘণ্টা সড়ক অবরোধ করে নৌ-মন্ত্রীর পদত্যাগ দাবিসহ বিভিন্ন স্লোগান দিতে থাকে তারা। অবরোধের সময় রাস্তায় শুয়ে, বসে বিক্ষোভ করে শহরের শিক্ষার্থীরা।

জড়ো হওয়া শিক্ষার্থীদের মধ্যে সরকারি গুরুদয়াল কলেজ, ওয়ালী নেওয়াজ খান কলেজ, কিশোরগঞ্জ সরকারি মহিলা কলেজ, পৌর মহিলা কলেজ, সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ছিলেন।

এ সময় বিদ্যালয়ের কিছু শিক্ষার্থী ট্রাফিক পুলিশের ভূমিকায় অবতীর্ণ হয়ে যানবাহন থামিয়ে চালকদের লাইসেন্স দেখতে চেয়েছে পুলিশের সামনেই। এক ক্ষুদে শিক্ষার্থীর হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা ছিল “পুলিশ আঙ্কেল আপনার চা সিগারেটের টাকা আমি আমার টিফিনের টাকায় দিয়ে দিচ্ছি তাও আপনি এসব গাড়ি চালাতে দিয়েন না”।

অন্যদের প্ল্যাকার্ডে লেখা ছিল ‘ডোন্ট ট্রাস্ট দ্য পুলিশ, নো জাস্টিস-নো পীস’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘ফোর-জি স্পিড নেটওয়ার্ক নয়- ফোর-জি স্পিড বিচার ব্যবস্থা চাই’, ‘নেতা হতে চাই না- আমার ভাই, আমার বোন হত্যার বিচার চাই’, ‘ডিজিটাল বাংলাদেশ নয়- নিরাপদ বাংলাদেশ চাই’ ইত্যাদি।

শিক্ষার্থীদের আন্দোলনের কারণে কালিবাড়ি থেকে আখড়াবাজারের যোগাযোগ বন্ধ হয়ে যায়। শহরে দুপুর পর্যন্ত যানজট লেগে থাকে।

Similar Posts

error: Content is protected !!