নিকলী উপজেলা গোল্ডকাপ ফুটবল শুরু ২ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক ।।

উপজেলা গোল্ডকাপ আন্তঃইউনিয়ন ফুটবল প্রতিযোগিতা ২০১৮ অনুষ্ঠিত হবে আগামী ২ সেপ্টেম্বর। নিকলী উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত খেলায় প্রথম পর্বে ছয়টি ইউনিয়ন সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করবে। গতবারের চ্যাম্পিয়ন সদর ইউনিয়ন খেলার নিয়ম মোতাবেক প্রথম পর্বের বিজয়ী দলের সাথে সরাসরি দ্বিতীয় পর্বে লড়বে।

নিকলী স্টেডিয়ামে উদ্বোধনী দিন (২ সেপ্টেম্বর, রোববার) প্রথম খেলায় মুখোমুখি হবে গুরই ইউনিয়ন একাদশ ও ছাতিরচর ইউনিয়ন একাদশ। এই দুই দলের বিজয়ী দলকে দ্বিতীয় পর্বের জন্য “জবা” হিসেবে আখ্যায়িত করা হবে।

৩ সেপ্টেম্বর প্রথম পর্বের দ্বিতীয় খেলায় জারইতলা ইউনিয়ন একাদশ লড়বে দামপাড়া ইউনিয়ন একাদশের বিরুদ্ধে। এই খেলায় বিজয়ী দল “বেলী” হিসেবে দ্বিতীয় পর্বে উত্তীর্ণ হবে।

৪ সেপ্টেম্বর মঙ্গলবার প্রথম পর্বের শেষ খেলায় কারপাশা ইউনিয়ন একাদশের সাথে লড়বে সিংপুর ইউনিয়ন একাদশ। এদের মধ্যে থেকে বিজয়ী দলকে দ্বিতীয় পর্বে “গন্ধরাজ” হিসেবে নামকরণ করা হবে।

দ্বিতীয় পর্বের প্রথম খেলায় ৮ সেপ্টেম্বর “জবা” বনাম নিকলী সদর একাদশ লড়বে। এই খেলার বিজয়ী দল চূড়ান্ত পর্বে “শাপলা” হিসেবে উত্তীর্ণ হবে। এ পর্বের দ্বিতীয় খেলা “বেলী” বনাম “গন্ধরাজ” ৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। জয়ী দল চূড়ান্ত পর্বে “গোলাপ” নামে উত্তীর্ণ হবে।

দ্বিতীয় পর্বে বিজয়ী দুই দলের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী নিকলী স্টেডিয়ামে। এর তারিখ পরে জানানো হবে বলে উল্লেখ করেছেন আয়োজকরা। উপজেলা ক্রীড়া সংস্থা সভাপতি মোহাম্মদ ইয়াহ্‌ ইয়া খাঁন (ইউএনও) এবং সাধারণ সম্পাদক কারার শাহরিয়ার আহম্মদ (সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান) স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, টুর্নামেন্টের প্রতিটি খেলা শুরু হবে বিকাল ৩টা ৩০ মিনিটে।

অংশগ্রহণকারী দলের জন্য উল্লেখযোগ্য নিয়মাবলী : বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নিয়মানুযায়ী খেলা পরিচালিত হবে। প্রত্যেক দলকে খেলা শুরুর অন্তত আধা ঘণ্টা আগে মাঠে প্রবেশ করতে হবে। খেলা বিকাল সাড়ে ৩টায় শুরু হয়েছে ৫ মিনিট মাঝ বিরতিসহ খেলার দৈর্ঘ্য হবে ৭৫ মিনিট (৩৫+৫+৩৫=৭৫)। প্রথম পর্বে খেলোয়াড় অবশ্যই নিজ ইউনিয়নের স্থায়ী বাসিন্দা হতে হবে। দ্বিতীয় পর্বে বাইরের খেলোয়াড় সর্বোচ্চ ৬ জন এবং চূড়ান্ত পর্বে এই সংখ্যা উন্মুক্ত থাকবে। নির্ধারিত সময়ে খেলা ড্র থাকলে টাইব্রেকারের মাধ্যমে ফলাফল নির্ধারণ করা হবে। এ বছরের চ্যাম্পিয়ন দল পরবর্তী বছর সরাসরি দ্বিতীয় পর্বে অংশগ্রহণের সুযোগ পাবে।

Similar Posts

error: Content is protected !!