বিএনপির দলীয় প্রার্থী চূড়ান্ত হবে ৮ ডিসেম্বর

আমাদের নিকলী ডেস্ক ।।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের নির্বাচন কমিশনে মনোনয়ন ফরম জমা দেয়ার নির্দেশনা দিয়েছে দলের মনোনয়ন বোর্ডের সদস্যরা। একই সঙ্গে জানানো হয়েছে, আগামী ৮ ডিসেম্বর দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে।

রোববার সকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন বোর্ডে সাক্ষাৎকার শেষে দিনাজপুর-১ (কাহারোল) আসনের মনোনয়ন প্রত্যাশী মঞ্জুরুল ইসলাম এ কথা জানান।

এ ছাড়া দিনাজপুর-১ আসনের অপর মনোনয়ন প্রত্যাশী মামুনুর রশীদ চৌধুরী বলেন, সাক্ষাৎকারে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন। এরপর দলের সিনিয়র নেতারা প্রত্যেকে একে একে প্রশ্ন করেন। জানতে চান কেন আপনাকে নমিনেশন দেয়া হবে? নমিনেশন পেলে কী করবেন? জয়ী হতে পারবেন কি না? দল থেকে যাকে নমিনেশন দেয়া হবে তার পক্ষে কাজ করবেন কি না?

এসব প্রশ্নের জবাবে আমি বলেছি, আমি এখন রানিং উপজেলা চেয়ারম্যান। এতো প্রতিকূলতার মধ্যেও আমি জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছি। আমাকে দল থেকে মনোনয়ন দিলে অবশ্যই আমি নির্বাচিত হব বলে আশা রাখি। কারণ জনগণের সঙ্গে আমার সম্পর্ক আছে। এ ছাড়া দলের সিদ্ধান্ত মেনে নেয়ার জন্য প্রস্তুত আছি।

তিনি বলেন, দিনাজপুর-১ আসন থেকে বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন ৯ জন। আমি কাহারোল উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি। আমার উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদকও ফরম তুলেছেন।

পঞ্চগড়-২ আসনে মনোনয়ন প্রত্যাশী নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদ বলেন, আমরা ৪ জন দলীয় লোক মনোনয়ন তুলেছি। আজকে সাক্ষাৎকার দিলাম। দলের বাইরে যাতে প্রার্থী দেয়া না হয়, সেজন্য আমরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে অনুরোধ করেছি।

এর আগে সকাল সাড়ে ৯টায় পঞ্চগড় জেলার মনোনয়ন প্রত্যাশীদের দিয়ে সাক্ষাৎকার শুরু হয়। পরে দিনাজপুর, ঠাকুরগাঁও জেলার মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হয়। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত নীলফামারী জেলায় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার চলছিল।

সূত্র : পরিবর্তন, ১৮ নভেম্বর ২০১৮

Similar Posts

error: Content is protected !!