কিশোরগঞ্জ-৫ : প্রতি মুহূর্তে বদলে যাচ্ছে জোট-মহাজোটের প্রার্থী!

বিশেষ প্রতিনিধি ।।

প্রতি মুহূর্তেই বদলে যাচ্ছে প্রার্থী! বদলে যাওয়া প্রার্থীর পক্ষে মিষ্টি বিতরণ করা হচ্ছে। চূড়ান্ত প্রার্থিতার জানান দিতে হচ্ছে মটর সাইকেল শোভাযাত্রা। কিশোরগঞ্জ-৫ নিকলী-বাজিতপুর আসন থেকে জোট-মহাজোটের মনোনয়ন প্রত্যাশীদের অনুসারীদের মুখে মুখে প্রতি মুহূর্তে এই প্রার্থী বদলের প্রচারে বিভ্রান্তির শিকার হচ্ছেন সাধারণ ভোটারগণ।

নিকলী-বাজিতপুর দুই উপজেলা নিয়ে সংসদীয় আসন-১৬৬ কিশোরগঞ্জ-৫। ১৮টি ইউনিয়ন, একটি পৌরসভার ৩ লাখ ১৪ হাজার ৭০৬ ভোটারের আসনটিতে আওয়ামীলীগের ১৪ এবং জোটসহ বিএনপি’র ১২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে বর্তমান সাংসদ আলহাজ্ব আফজাল হোসেন, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি অ্যাডভোকেট শেখ একেএম নূরন্নবী বাদল, একই পদবির আলহাজ্ব আলাউল হক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অজয় কর খোকন, কেন্দ্রীয় আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য শহীদুল্লাহ মোহাম্মদ শাহনূর। বিএনপি দূর্গের বাজিতপুর বিএনপি সভাপতি ও কেন্দ্রীয় বিএনপি সদস্য শেখ মজিবুর রহমান ইকবাল, বাজিতপুর পৌর বিএনপি সভাপতি ও সাবেক মেয়র এহসান কুফিয়া, নিকলী বিএনপি সভাপতি অ্যাডভোকেট বদরুল মোমেন মিঠু এবং কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক শফিকুল আলম রাজন ভোটের মাঠে সক্রিয় রয়েছেন। এছাড়াও বিএনপির সাথে জোটে কেন্দ্রীয় মুসলিমলীগ সভাপতি খসরুজ্জামান খানও এই আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

তাদের অনুসারিরা বিভিন্ন সময়ে পত্র-পত্রিকায় ছাপা নির্বাচনী সংবাদকে সাধারণ ভোটারদের মাঝে চূড়ান্ত দলীয় প্রার্থী হিসাবে প্রচার প্রচারণা চালাচ্ছেন। আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আফজাল সমর্থকরা চূড়ান্ত মনোনয়ন প্রাপ্তির দাবি তুলে একাধিকবার মিষ্টি বিতরণসহ শোভাযাত্রা করে।

পক্ষান্তরে অজয় কর খোকন সমর্থকরা ১৬ নভেম্বর নিকলী উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্ত পর্যন্ত মটর শোভাযাত্রা করে চূড়ান্ত প্রার্থিতার জানান দেন। ১৯ নভেম্বর নিকলীতে নির্বাচনী পোস্টার-ব্যানার-ফেস্টুন অপসারণে দুইজন ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। একই দিন সাংসদ আফজাল সমর্থকরা একটি মটর সাইকেল শোভাযাত্রা বের করে নিজেদের চূড়ান্ত প্রার্থিতা প্রচার করেন।

বিএনপি মনোনয়ন প্রত্যাশী শেখ মজিবুর রহমান ইকবাল সমর্থকরা ১৮ নভেম্বর দলীয় মনোনয়ন প্রাপ্তির এবং এ বিষয়ক গণ-সংযোগে নিকলীতে ইকবাল অবস্থান করবেন বলে প্রচার করেন। অজ্ঞাত কারণে কর্মসূচি সাময়িকভাবে বন্ধ করা হয়। বিএনপি এবং তাদের জোটের একাধিক পক্ষ মুসলিমলীগ প্রধান কামরুজ্জামান খান খসরুর মনোনয়ন চূড়ান্ত বলে জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন। একই দলের একজনের চূড়ান্ত প্রার্থিতার খবর প্রচারণার পর পরই আরেকটি পক্ষ নিজেদের পক্ষে ও আগেরটির বিপক্ষে প্রচারণা চালাচ্ছেন।

সহকারী রিটার্নিং অফিসার ও নিকলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুছাম্মৎ শাহীনা আক্তার এই প্রতিনিধিকে জানান, দুই জন ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালতের দায়িত্বে রয়েছেন। আচরণবিধি লঙ্ঘন করলেই আইনী ব্যবস্থা নেয়া হবে।

Similar Posts

error: Content is protected !!