নিকলীতে বন্যপ্রাণী ও সংরক্ষণে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি ।।

“আমরাই পারি বন্যপ্রাণী বাঁচাতে” এই স্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জের নিকলীতে বন্যপ্রাণী ও পরিযায়ী পাখি সংরক্ষণ সম্পর্কিত সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর ২০১৮) সকালে নিকলী উপজেলা হলরুমে বন্যপ্রাণী ব্যবস্থাপনা প্রকৃতি সংরক্ষণ বিভাগের আয়োজনে এই সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, বন্যপ্রাণী কিংবা পাখি আমাদের নৈপথ্যে সেবা দেয়। প্রতিবছর নিকলী হাওরে যে পরিমাণ অতিথি পাখি আসে, সে পাখিগুলো শিকার না করার জন্য সকলের প্রতি আহ্বান জানান বক্তারা।

নিকলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শাহিনা আক্তারের সভাপতিত্বে ও ঢাকা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগীয় পরিদর্শক নিগার সুলতানার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ঢাকা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগীয় বন কর্মকর্তা এ এস এম জহির উদ্দিন আকন।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন নিকলী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইসহাক ভূইয়া, প্রাক্তন প্রধান শিক্ষক ও সমাজসেবী মো. নূরুজ্জামান মাস্টার, নিকলী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আক্তার, হারুন অর-রশিদ, কটিয়াদী উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক তারেকুর রহমান তারেকসহ স্থানীয় স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

Similar Posts

error: Content is protected !!