ধামইরহাটে বাল্য বিয়েকে না বলল ৬ শতাধিক বালিকা

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ।।

নওগাঁর ধামইরহাটে সামাজিক সংগঠন “দেখাবো আলোর পথ”-এর উদ্যোগে উপজেলার ৬ শতাধিক বালিকাকে নিয়ে বাল্য বিবাহ, যৌন হয়রারি ও নারী নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক বিশাল র‌্যালি ও সমাবেশের আয়োজন করা হয়। সকাল ৮টায় উপজেলার সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয় থেকে জনপ্রতিনিধি, সুশীল সমাজ, ইউপি চেয়ারম্যান, মেম্বার ইমাম ও কাজীদের নিয়ে প্রায় সহস্রাধিক লোকজনের উপস্থিতিতে একটি বিশাল র‌্যালি উপজেলা প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।

র‌্যালি শেষে অনুষ্ঠানে সংগীত প্রশিক্ষক গুরু এমকে চৌধুরী জিন্নার নেতৃত্বে সুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে উপজেলা পরিষদ চত্বরে ইউএনও গনপতি রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় সূচনা বক্তব্য রাখেন দেখাবো আলোর পথের সভাপতি ও ধামইরহাট উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মেহেদী হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নওগাঁ পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম। বিশেষ অতিথি হিসেবে প্রথম আলো’র রাজশাহী বিভাগীয় নিজস্ব প্রতিনিধি আবুল কালাম মুহম্মদ আজাদ, ধামইরহাট সরকারি এম এম কলেজের প্রাক্তন অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা, সাবিনা এক্কা, দেশব্যাপী বাল্য বিবাহের প্রতিবাদে লাল পোশাকধারী আনোয়ার তালুকদার, চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম খেলাল ই রব্বানী, কাউন্সিলর মুক্তাদিরুল হক, সঞ্চালক জাবিদ হোসেন মৃদু, সাবুবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

Similar Posts

error: Content is protected !!