চাঁদপাড়া-রায়মাঝিড়া রাস্তা পাকা না হওয়ায় জনদুর্ভোগ চরমে

মহাস্থান (বগুড়া) প্রতিনিধি ।।

বগুড়া সদর উপজেলার লাহিরীপাড়া ইউনিয়নের, বগুড়া-রংপুর মহাসড়কের বুজরুকমাঝিড়া (পাকুরতলা)-রায়মাঝিড়া রাস্তাটি ১৫ বছর আগে মহাসড়ক থেকে পাকাকরণের কাজ শুরু করে ৮০০ মিটার রাস্তা পাকা করার পর কাজ বন্ধ হয়ে যায়। বাকী চাঁদপাড়া থেকে রায়মাঝিড়া পাকা রাস্তা পর্যন্ত তিন কিলোমিটার রাস্তা পাকা না হওয়ায় বর্ষাকালে কাদা, গ্রীষ্মকালে ধুলায় একাকার হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।

ফলে এলাকার জনগণকে চরম ভোগান্তি পোহাতে হয়। এই এলাকায় প্রচুর পরিমাণে সবজি চাষ হয়ে থাকে, আর এসব সবজি বাজারজাত করার রাস্তা এটি। কাদা ও ধুলা বালির কারণে স্কুল-কলেজগামী ছাত্রছাত্রীরা স্বাভাবিকভাবে স্কুল-কলেজে যেতে পারে না। এই রাস্তার পার্শ্বে মধুমাঝড়া কমিউনিটি ক্লিনিক, বুজরুকমাঝিড়া, ধাওয়াকাদি, লাহিরীপাড়া, রোকনগারী, গোলাবাড়ী, ঘুগা, ফকিরপাড়া, কোয়ালীপাড়া, রায়মাঝিড়ার রোগীরা স্বাভাবিকভাবে ক্লিনিকে আসতে পারে না।

এই রাস্তার পাশে অনেকগুলি পোল্ট্রি ফার্ম থাকায় সব সময় পোল্ট্রি ফিড ও ডিমের গাড়ি যাতায়াত করে থাকে। বিশেষ করে মধুমাঝিড়ার একটি পুকুরপাড়ে রাস্তাটি ভেঙ্গে যাওয়ায় মুসল্লিগণকে অতিকষ্টে মসজিদে যেতে হয়। এই এলাকার মানুষের জেলা শহর ও হাট-বাজারে যাওয়ার এই রাস্তাটি জরুরিভিত্তিতে পাকা করার জন্য এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছে।

Similar Posts

error: Content is protected !!