ধামইরহাটে বিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে আর্থিক অনুদান দিলেন প্রধান শিক্ষক

আবু মুছা স্বপন, ধামইরহাট (নওগাঁ) ।।

নওগাঁর ধামইরহাটে করোনাভাইরাস পরিস্থিতিতে সাধারণ মানুষ তথা শিক্ষার্থীরা গৃহবন্দি। প্রতিদিন স্কুলে আসার সময় বাদাম, বারো ভাজা ফুচকাসহ কত বায়না ধরে টাকা নেয় বাবার কাছ থেকে। ঘরে বন্দি থাকা সেইসব কোমলমতি শিক্ষার্থী এখন শিক্ষা-ক্রীড়া ও বিনোদন বঞ্চিত প্রায়। সেই মুহূর্তে বিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে নিজ বেতন থেকে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়েছেন শুক্রবাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদুর রহমান স্বপন।

বাড়ি বাড়ি গিয়ে খবর দিয়ে ২৭ এপ্রিল সকাল ১০টায় বিদ্যালয়ের সকল শিক্ষার্থী সামাজিক দূরত্ব বজায় রেখে প্রত্যেকের হাতে ২শত টাকা করে তুলে দেন প্রধান শিক্ষক মাসুদুর রহমান স্বপন। তিনি দেশের এই ক্রান্তিকালে প্রাক-প্রাথমিক পর্যায় থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ১২৫ জন শিক্ষার্থীর হাতে নিজস্ব তহবিল থেকে এই অর্থ প্রদান করেন। এ সময় বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সুফিয়ান হোসাইন, সিনিয়র সাংবাদিক নুরুল ইসলামসহ বিদ্যালয়ের সহকারী শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান শিক্ষক মাসুদুর রহমান স্বপন ইতিপূর্বে বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নিজ উদ্যোগে রাস্তা, আমবাগান করে দিয়েছেন। শিক্ষার্থীদের বিনোদনের জন্য ক্রয়কৃত ৪ বিঘা জমিও বিদ্যালয়ে দান করেছেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন, প্রধান শিক্ষক মাসুদুর রহমান স্বপন অত্যন্ত প্রশংসনীয় ও যুযোপযোগী কাজ করেছেন। শুধু শুক্রবাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকই নয়, অন্যান্য বিদ্যালয়ের স্বাবলম্বী শিক্ষকগণ ও সমাজের প্রতিটি বিত্তবান মানুষকে দেশের এই মাহমারীতে এগিয়ে আসা উচিত। আমি প্রধান শিক্ষক মাসুদুর রহমান স্বপনকে অভিনন্দন জানাই। কারণ তিনি আরও অনেকের প্রেরণার উৎস হবেন।

Similar Posts

error: Content is protected !!