প্রতারণার দায়ে বেনজেমার এক বছরের কারাদণ্ড

আমাদের নিকলী ডেস্ক ।।

অবশেষে নিষ্পত্তি হয়েছে বহুল আলোচিত করিম বেনজেমার ‘সেক্স–টেপ’ দিয়ে প্রতারণা করার মামলার। ফ্রান্সের একটি আদালত রিয়াল মাদ্রিদের এ স্ট্রাইকারকে দোষী সাব্যস্ত করে রায় দিয়েছেন। আদালত এক বছরের স্থগিত কারাদণ্ড দিয়েছেন বেনজেমাকে।

রায় ঘোষণার সময় আদালতে ছিলেন না বেনজেমা। চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে তিনি এই মুহূর্তে রিয়াল মাদ্রিদ দলের সঙ্গে মলদোভায় আছেন। সেখানে আজ (বুধবার, ২৪ ন‌ভেম্বর) রাতে তাঁর দল রিয়াল মুখোমুখি হবে শেরিফ তিরাসপোল। বেনজেমা আদালতে উপস্থিত না থাকলেও তাঁর আইনজীবীরা তৎক্ষণাৎই জানিয়েছেন, এই শাস্তির বিরুদ্ধে আপিল করা হবে। স্থগিত কারাদণ্ড হওয়ায় জেলে যেতে হবে না বেনজেমাকে।

আদালতের এমন রায়ে একটু বিস্মিতই হয়েছেন বেনজেমার আইনজীবীদের একজন সিলভাইন করমিয়ার। আদালত প্রাঙ্গণে থাকতেই তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমি এই রায়ে একটু বিস্মিত হয়েছি।’

বেনজেমার বিরুদ্ধে মামলাটা হয়েছিল ২০১৫ সালে। অভিযোগে তাঁর ফ্রান্স দলের সাবেক সতীর্থ ম্যাথু ভালবুয়েনা বলেছিলেন, তাঁকে সেক্স টেপের ভয় দেখিয়ে প্রতারণা করছেন বেনজেমা। সেই অভিযোগের জেরে প্রায় সাড়ে পাঁচ বছর ফ্রান্স দলের বাইরে থাকতে হয়েছে তাঁকে।

করিম বেনজেমা ও ম্যাথু ভালবুয়েনা (বাঁয়ে) যখন একসঙ্গে খেলেছেন। ছবি : টুইটার

সাড়ে পাঁচ বছর পর এ বছরের ইউরোর আগে দিদিয়ের দেশম বেনজেমাকে আবার ফ্রান্স দলে ডাকেন। ফ্রান্স দলে ফেরার পর ‘লা ব্লুস’দের হয়ে ৯টি গোল করেছেন বেনজেমা। এখন সেক্স টেপ মামলার রায় তাঁর বিরুদ্ধে যাওয়ার পর কি তাঁকে আর জাতীয় দলে রাখা হবে? ফ্রান্সের ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট নোয়েল লা গ্রায়েত বলেছেন, বেনজেমার ক্যারিয়ার এতে ক্ষতিগ্রস্ত হবে না।

Similar Posts

error: Content is protected !!