মোহরকোণা-কামালপুর সেতুর দক্ষিণ পাশ দেবে গেছে

সংবাদদাতা ।।

সময়টা ছিলো ২০১৫ সালের অক্টোবরের ৫ তারিখ। মোহরকোনা-কামালপুর সেতু নিয়ে আমাদের নিকলী ডটকম-এ একটি প্রতিবেদন প্রকাশ হয়। তখন প্রতিবেদনটি নিকলী উপজেলার বিশিষ্টজন ও দায়িত্বশীলদের নজরে আসে। এমন কয়েকজন নিউজ লিংকে কমেন্টসও করেছিলেন মেরামতের গুরুত্ব তুলে ধরে। সে সময় সচিত্র যে সংক্ষিপ্ত প্রতিবেদনটি করা হয়েছিলো সেখানে বলা হয়েছিল “প্রবল বর্ষণ ও ঢেউয়ে সেতুর প্রতিরক্ষা দেয়াল ভেঙ্গে ঝুলে আছে”। তখন নির্বাচিত প্রতিনিধিরা বাঁশ দিয়ে কিছু মাটি ভরাট ছাড়া ভাঙন রক্ষার স্থায়ী সমাধানে তেমন কোনো উদ্যোগ নিতে দেখা যায়নি।

kamalpur-bridge

নিকলী সদরের সাথে দামপাড়া, কারপাশা ও সিংপুর ইউনিয়নের সড়কপথে যোগাযোগের একমাত্র মাধ্যম এই সেতু। আঞ্চলিক যোগাযোগ নিরবিচ্ছিন্ন রাখতে এর গুরুত্ব অপরিসীম।

এই সেতুটি নতুন করে আবার ভাঙনের শিকার হয়েছে। এবার আর পাড় ধ্বসে যাওয়া নয়, একেবারে রাস্তার সাথে মূল সেতুর সংযোগস্থল দেবে গেছে। জীবিকা আর নানামুখী যোগাযোগের স্বার্থে মারাত্মক ঝুঁকিপূর্ণ হওয়া সত্ত্বেও মানুষজন এই সেতু ব্যবহার করে পারাপার হচ্ছেন। দ্রুততার সাথে মেরামত না করা হলে এখানে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে।

এই প্রতিবেদকের সাথে কথা হয় সেতু ব্যবহারকারী কয়েকজনের সাথে। তারা হলেন সেতুর উত্তর পাশের কামালপুর গ্রামের বাসিন্দা কামরুল হাসান, প্রবীণ ব্যক্তি সাবেক ইউপি মেম্বার আবদুল হাশিদ, সাবেক ইউপি মেম্বার ওসমান গনি দুলাল, মোহরকোণার মো. ফিরোজ মিয়া, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জালালউদ্দিন, গার্লস স্কুলের শিক্ষক মহম্মদ আলী। তারা জানিয়েছেন, পেশাগত ও অফিসিয়াল যাতায়াতের জন্য আমরা মোহরকোনা-কামালপুর সেতুটি ব্যবহার করি। কিন্তু দ্বিতীয়বারের মতো সেতুতে যে ভাঙন দেখা দিয়েছে তাতে সব সময় আতঙ্কের সাথে পারাপার করতে হচ্ছে। বড় ধরনের দুর্ঘটনা এড়াতে সেতুর স্থায়ী মেরামতের ব্যবস্থা নেয়ার জন্য তারা প্রশাসনসহ নিকলীর পদস্থ দায়িত্বশীলদের কাছে জোর দাবি জানিয়েছেন।

 

আগের নিউজ পড়ুন : ভাঙনে কামালপুর-মহরকোনা সেতু হুমকির মুখে

Similar Posts

error: Content is protected !!