সাকিব দলে, একের পর এক জিতেই চলেছে কলকাতা

nikli shakib al hasan ipl2016

আমাদের নিকলী ডেস্ক ।।

এবার আইপিএলে সাকিবের তৃতীয় ম্যাচে নিজ দল কেকেআর-এর পক্ষে সেরা বোলিং। ৩ ওভারে মাত্র ১৪ রান দিয়ে নিয়েছেন একটি উইকেট। মহেন্দ্র সিং ধোনির রাইজিং পুনে সুপারজায়ান্টস ব্যাটসম্যানদের মোটেই আরামে থাকতে দেননি সাকিব। দলও জিতেছে দুই উইকেটের ব্যবধানে।

আগে ব্যাট করা পুনে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ১৬০ রান। জবাবে, তিন বল হাতে রেখে জয় তুলে নেয় ৮ উইকেট হারানো কলকাতা।

পুনের হয়ে ওপেনিংয়ে নামেন আজিঙ্কা রাহানে আর ডু প্লেসিস। রাহানে ইনিংস সর্বোচ্চ ৬৭ রান করলেও ব্যক্তিগত ৪ রান করে সাকিবের অসাধারণ এক ডেলিভারিতে বোকা হয়ে সাজঘরে ফেরেন প্লেসিস। রাহানের ৫২ বলের ইনিংসে ছিল ৪টি চার আর তিনটি ছয়ের মার। তিন নম্বরে নামা অজি দলপতি স্টিভেন স্মিথ ২৮ বলে ৩১ রান করে রান আউট হন। এছাড়া তাদের আর কেউ উল্লেখযোগ্য স্কোর করতে পারেননি।

সাকিব ছাড়া কলকাতার অন্য বোলারদের মধ্যে একটি করে উইকেট নেন সুনীল নারাইন, সতিশ আর উমেস যাদব।
nikli shakib al hasan ipl2016
১৬১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামেন কলকাতার ওপেনার রবিন উথাপ্পা ও দলপতি গৌতম গম্ভীর। রানের খাতা খোলার আগেই বিদায় নেন উথাপ্পা। আর গম্ভীর করেন ১১ রান। চার নম্বরে ব্যাট হাতে নেমে সাকিব মাত্র ৩ রান করে বোল্ড হন।

এরপর জুটি গড়েন তিন নম্বরে নামা সূর্যকুমার যাদব ও ইউসুফ পাঠান। এ জুটি থেকে আসে ৫১ রান। ২৭ বলে দুটি করে চার ও ছক্কায় ৩৬ রান করে ফেরেন পাঠান। আর ইনিংস সর্বোচ্চ ৬০ রান করেন সূর্যকুমার। তার ৪৯ বলের ইনিংসে ছিল ৬টি চার আর দুইটি ছক্কার মার।

শেষ দিকে ক্যারিবীয়ান তারকা আন্দ্রে রাসেল ১১ বলে দুটি ছক্কায় ১৭ রান করেন। ৮ বলে একটি ছক্কায় ১০ রান করেন সতিশ। শেষ ওভারে কলকাতার দরকার ছিল ৭ রান। প্রথম বলে ডাবল নিলেও দ্বিতীয় বলে আউট হন পিযুষ চাওলা (৮)। তবে তৃতীয় ছক্কা হাঁকিয়ে দলকে জিতিয়ে নেন উমেস যাদব।

Similar Posts

error: Content is protected !!