নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানকে পর্যাযক্রমে এমপিওভুক্তির সুপারিশ

আমাদের নিকলী ডেস্ক ।।
শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভায় নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করে তা পর্যাযক্রমে এমপিওভুক্তির ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে। বাসস

আজ সোমবার ১৬ মে সংসদ ভবনে কমিটির সভাপতি মোঃ আফছারুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়। সভায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা প্রাপ্তি সহজীকরণ এবং নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান সম্পর্কে আলোচনা করা হয়।

কমিটির সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, মোঃ আব্দুল কুদ্দুস, মোঃ ছলিম উদ্দীন তরফদার, গোলাম মোস্তফা, এস. এম. আবুল কালাম আজাদ, মোহাঃ মামুনুর রশিদ এবং সেলিনা আক্তার সভায় অংশগ্রহণ করেন।

কমিটি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের অবসর সুবিধা প্রাপ্তি দ্রুত নিশ্চিত করতে সুপারিশ করে। সভায় ষষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত ইংরেজী শিক্ষা পাঠদানকে আরো বেশি কার্যকর ও যুগোপযোগী করতে সুপারিশ করা হয়।

এছাড়াও সভায় উল্লেখ করা হয় বর্তমানে দেশে সর্বমোট ২৬ হাজার ৭৬টি এমপিওভুক্ত এবং ৫ হাজর ২৪২টি সম্পূর্ণ এমপিওবিহীন শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। সভায় শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Similar Posts

error: Content is protected !!