শোলাকিয়ার হামলা জঙ্গি নয়, স্থানীয় বিরোধ : মেজর আখতার

katiadi major akhter

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি ।।
ঈদের দিন কিশোরগঞের শোলাকিয়ায় পুলিশের ওপর হামলার ঘটনা কোনো জঙ্গি গোষ্ঠির নয় বলে মন্তব্য করেছেন বিএনপির সাবেক সংসদ সদস্য মেজর (অবঃ) আখতারুজ্জামান রঞ্জন। তিনি বলেন, এ ঘটনা ঈদগাহের নিয়ন্ত্রণ ও ইমামতিকে কেন্দ্র করে ঘটেছে। বর্তমান ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদের ইমামতি অনেকেই মেনে না নেয়ায় এ ঘটনার সূত্রপাত হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

ঈদের পরদিন শুক্রবার গচিহাটা পল্লী একাডেমীর অফিস কক্ষে ক্লাব কাপ ফুটবল টুনামেন্টের/২০১৬ উপলক্ষে এক সাংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
katiadi major akhter
আখতারুজ্জামান বলেন, শোলাকিয়া ঈদের নামাজের ইমামতিকে কেন্দ্র করে আরো অনেকবার মারামারি হয়েছে। তিনি এ ঘটনাকে জঙ্গি হামলা নয় বলে মনে করেন।

জঙ্গি খুঁজতে গিয়ে পুলিশ জনগণকে হয়রানি করছে। আইএস বা কোনো জঙ্গি সংগঠন এই ঘটনার সম্পৃক্ততার কোনো দায় স্বীকার করেনি।

তবে শোলাকিয়ার মাঠে ইমামতি নিয়ে স্থানীয় লোকজনের মধ্যে বিরোধ রয়েছে। জোরপূর্বক সরকারের সহযোগিতায় মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ বর্তমানে ঈদগাহ মাঠে ইমামতি করছেন। তার ইমামতি স্থানীয় মুসল্লিরা মেনে নিচ্ছেন না। যার কারণে দুই গ্রুপের বিরোধকে কেন্দ্র করে এ ঘটনা ঘটতে পারে।

তিনি আরো বলেন, আমি বিদেশীদের কাছে আহবান জানিয়েছি যে, রাজনৈতিক আশ্রয়ের নামে বিদেশে যারা যায় তাদেরকে আশ্রয় না দিয়ে তাদেরকে স্বদেশে ফিরিয়ে দিতে। তারা বিদেশে নাগরিকত্ব নিতে গিয়ে আমাদের দেশের বদনাম করছে। যেমন আমার ছোট ভাই সাবেক সংসদ সদস্য আনিছুজ্জামান খোকন ও আমার দুই শ্যালক আমেরিকাতে রাজনৈতিক আশ্রয়ের নামে নাগরিকত্ব নিয়েছেন। এদেশে এদের কি নিরাপত্তার সমস্যা রয়েছে তা আমার বোধগম্য নয়।

ফুটবল টুর্নামেন্ট সম্পর্কে বলেন, কিশোরগঞ্জ জেলার মধ্যে সবচেয়ে ব্যয়বহুল টুর্নামেন্ট। ১০ জুলাই থেকে খেলা শুরু হবে। এতে ১৬টি দল অংশগ্রহণ করবে। আমরা নতুন ম্যারাডোনা ও মেসির মতো খেলোয়াড় তৈরি করতে চাই। সেজন্য এ টুনামেন্টের আয়োজন করেছি। ভবিষ্যতে এ প্রক্রিয়া অব্যাহত থাকবে।

Similar Posts

error: Content is protected !!