আগুনে পুড়ে ভষ্ম নিকলীর আবদুল করিমের বাড়ি কেনার স্বপ্ন

নিজস্ব প্রতিনিধি।।

ঘন ঘন লোডশেডিংয়ের আওতাধীন নিকলী উপজেলায় কখন বিদ্যুৎ আসে, কখন যায় কেউ বলতে পারে না। হঠাৎ বিদ্যুৎ চলে যাওয়ায় বন্ধ হয়ে যাওয়া ইলেকট্রিক যন্ত্রপাতি যা পরবর্তীতে অটো চালু হয়ে যায় সেগুলো থেকে যে কোনো সময় আগুন ধরে যেতে পারে।

guniahati-fire2

এমনই এক দুর্ঘটনা ঘটে ৬ ফেব্রুয়ারি সোমবার নিকলী সদর ইউনিয়নের গুণিয়াহাটি গ্রামের মোঃ আব্দুল করিমের বাড়িতে। টেলিভিশন দেখার সময় বিদ্যুতের আনাগোনায় হঠাৎ চলে যাওয়ায় আর সুইচ বন্ধ করা হয়নি টেলিভিশনটির। হঠাৎ বিদ্যুৎ চলে আসলে বিদ্যুতের এই চাপ সামলাতে পারেনি টেলিভিশনটি। সর্ট সার্কিটের বিকট শব্দে টেলিভিশনটি বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এই আগুন ঘরময় ছড়িয়ে যে বিরাট আকারে লেগেছে তা প্রথমে বোঝা যায়নি।

guniahati-fire

প্রতিদিনের মতো এদিনও বেশ অনেকবারই বিদ্যুতের আনাগোনা হওয়ায় সন্ধ্যার দিকের বিদ্যুতের আগমনে আগুনে পুড়ে ভষ্মীভূত হয় মোঃ আব্দুল করিমের নিজের বাড়ি কেনার স্বপ্ন। সে নিকলী গুণিয়াহাটির দ্বীন ইসলামের বাড়িতে ঘর উঠিয়ে থাকত। ঘরের যাবতীয় জিনিসপত্র আগুনে ভষ্মীভূত হয়।

guniahati-fire3

করিম, তার স্ত্রী ও সন্তানদের পরনের কাপড় ছাড়া আর কোনো কিছুই অবশিষ্ট নেই। তারা এখন রাস্তায় রাস্তায় ঘুরছে একটু সাহায্য সহযোগিতার জন্য। ঘরে থাকা টাকা-পয়সা যা ছিল তার সবই শেষ। তবে, সতের আঠার হাজার টাকা খুঁজে পাওয়া যায় পোড়া অবস্থায়। যা থাকলেও কোন কাজে আসার মত নয়। তাই এই দরিদ্র অসহায় পরিবারটি সমাজের বিত্তবানদের সহযোগিতার হাতটি প্রসারিত হোক এই আশায় চেয়ে আছে।

guniahati-fire4

Similar Posts

error: Content is protected !!