এগারসিন্দুরের সব টিকেট “অগ্রিম” দালালদের দখলে!

11 sindur

নিজস্ব প্রতিনিধি।।

ঢাকা-কিশোরগন্জগামী আন্তনগর গাড়ি এগারসিন্দুর এক্সপ্রেক্সের সব টিকেট অগ্রিম হয়ে যায়। কালোবাজারী আর দালালরা টিকেট কাউন্টার থেকে মাস্টারদের মাধ্যমে সব সিটের টিকেট অগ্রিম কিনে নেয়।

শুক্রবার ৭ এপ্রিল ভোর ৬টায় ঢাকা কমলাপুর রেলস্টেশনে গিয়ে এমন চিত্র পাওয়া গেছে। সেখানে টিকেট কেনার জন্য যাত্রীরা লাইন ধরে দাঁড়িয়ে আছেন। অন্যান্য কাউন্টার খোলা থাকলেও এগারসিন্দুর টিকেট কাউন্টার তখনো বন্ধ দেখা যায়। এই ফাঁকে দালালরা ডেকে ডেকে টিকেট বিক্রি করে যাচ্ছে।

অবশেষে যখন কাউন্টার খুলে তখন একটি ঘোষণা আসে এবং একজন মহিলা অফিসার ঘোষণা দেন সব সিট অগ্রিম বিক্রি হয়ে গেছে। স্ট্যান্ডিং টিকেট পাওয়া যাবে। অথচ দালালরা আগেই সিট কিনে যাত্রীদের কাছে দ্বিগুণ হারে বিক্রি করছে খোদ টিকেট কাউন্টারের সামনে। একশ বিশ টাকার টিকেট ২শ টাকা বিক্রি করলেও এদের বাণিজ্য প্রতারণা দেখার কেউ নেই।

11 sindur

ভেতরে অসাধু অফিসার বাইরের দালাল ছাড়াও গাড়ির টিটি, ওয়ার্ড বয়রাও অগ্রিম টিকেট কেনে। পরে যাদের সিট নাই তাদের কাছ থেকে দ্বিগুণ বা ৩ গুণ টাকায় বিক্রি করে। এদের মাঝে সজিব নামে একজন ওয়ার্ড বয়ের নাম জানা যায়। সজিব এগারসিন্দুর এক্সপ্রেসে আগে হকারি করতো। এখন হকারি বাদ দিয়ে ওয়ার্ড বয়ের কাজ করে, আর অগ্রিম টিকেট কিনে অতিরিক্ত অর্থ কামায়।

কালোবাজারী আর দালালদের দৌরাত্ম্যে সাধারণ যাত্রীদের হয়রানির সীমার শেষ নেই। এমন হয়রানি বন্ধে মাঝে মাঝে অভিযান পরিচালনার খবর শোনা গেলেও কোনো সমাধান আজো হয়নি। দিনকে দিন এর প্রভাব বাড়ছেই।

আশা নামে এক মহিলা যাত্রী বলেন, ঢাকা থেকে কিশোরগন্জ পর্যন্ত আসা কত কষ্টের! ভোরে এসেও কাউন্টারে সিট পাইলাম না। সব দালালরা নিয়া যায়। দালালচক্রের বিরুদ্ধে কঠোর হস্তক্ষেপ করা দরকার ।

Similar Posts

error: Content is protected !!