প্রতিপক্ষকে ফাঁসাতে জেএমবি’র নামে উড়োচিঠি, হোতা আটক

আমাদের নিকলী ডেস্ক ।।

প্রতিপক্ষকে ফাঁসাতে নব্য জেএমবি পরিচয়ে কিশোরগঞ্জ জজ আদালত ও কারাগার উড়িয়ে দেয়ার হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছিল। রোববার ৯ এপ্রিল ভোরে সেই উড়োচিঠির হোতাকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। তার নাম আলাল উদ্দিন রুমি। তিনি কটিয়াদী উপজেলার বনগ্রাম ইউনিয়নের দাসেরগাঁও গ্রামের মৃত মহিউদ্দিনের ছেলে। রেজিস্ট্রি ডাকযোগে জেলা ও দায়রা জজ মুহাম্মদ মাহবুব-উল ইসলামের নামে পাঠানো চিঠিটি গত ২৮ মার্চ হাতে পাওয়ার পর ওইদিনই আদালতের নাজির অশোক কুমার পাল কিশোরগঞ্জ সদর মডেল থানায় জিডি (নং- ১৬২৪) করেন।

প্রধানমন্ত্রীর ভারত সফরকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে বৈঠক বাতিল, মাওলানা ফরিদউদ্দিন মাসউদের শোলাকিয়া ঈদগাহর ইমামতি বাতিল এবং মুফতি হান্নানের ফাঁসির আদেশ বাতিলের দাবি জানিয়ে নব্য জেএমবি’র কটিয়াদী উপজেলা শাখার সভাপতি আহাদ মিয়া পরিচয়ে এই চিঠি পাঠানো হয়। জেলা জজ এই বার্তা প্রধানমন্ত্রীকে অবহিত না করলে আদালত ও কারাগার বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয় চিঠিতে। জিডি করার পর থেকে আদালত ও কারাগার এলাকায় নিরাপত্তা জোরদার করা হয় এবং বিষয়টির তদন্তে নামে পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা। তদন্তে আলাল উদ্দিন রুমি চিঠিটি পাঠিয়েছিলেন এমন তথ্য নিশ্চিত হওয়ার পর জেলা গোয়েন্দা পুলিশের এসআই হুমায়ুনের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি দল রোববার ভোরে বনগ্রামের দাসেরগাঁও গ্রামে অভিযান চালিয়ে আলাল উদ্দিন রুমিকে আটক করে।

গোয়েন্দা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আলাল উদ্দিন রুমি চিঠি পাঠানোর বিষয়টি স্বীকার করেছেন বলে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান জানিয়েছেন। পুলিশ ও সংশ্লিষ্টরা জানিয়েছেন, কটিয়াদী উপজেলার বনগ্রাম ইউনিয়নের দাসেরগাঁও গ্রামের মৃত মহিউদ্দিনের তিন ছেলের মধ্যে আলাল উদ্দিন রুমি সবার বড়। বছর দেড়েক আগে আলাল উদ্দিন রুমির মেজো ভাই কফিল উদ্দিন পারিবারিক সম্পত্তি থেকে এলাকার সাবেক ইউপি সদস্য হাজী মো. ছন্দু মিয়ার কাছে ১০ শতাংশ জমি বিক্রয় করেন। কিন্তু আলাল উদ্দিন রুমি ও তার ছোট ভাই শহীদ মিয়া বিষয়টি মেনে নিতে পারেননি। এ পরিস্থিতিতে ছোট ভাই শহীদ মিয়া সাবেক ইউপি সদস্য হাজী মো. ছন্দু মিয়া ও তার লোকজনের বিরুদ্ধে আদালত ও থানা মিলিয়ে অন্তত ৫টি মামলা দায়ের করেন। এ নিয়ে দু’পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। এর জের ধরে প্রতিপক্ষকে ফাঁসাতে সাবেক ইউপি সদস্য হাজী মো. ছন্দু মিয়ার ছোট ভাই পোল্ট্রি ব্যবসায়ী আহাদ মিয়ার নামে কিশোরগঞ্জের জেলা জজের কাছে কিশোরগঞ্জ জজ আদালত ও কারাগার উড়িয়ে দেয়ার হুমকি দিয়ে উড়ো চিঠি পাঠায় আলাল উদ্দিন রুমি।

এদিকে উড়োচিঠির হোতা আলাল উদ্দিন রুমিকে আটকের পর রোববার দুপুরে কিশোরগঞ্জ সদর মডেল থানার এসআই আবুল কালাম আজাদ বাদী হয়ে থানায় মামলা করেছেন। কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি খোন্দকার শওকত জাহান জানান, বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় আলাল উদ্দিন রুমির নামোল্লেখ ও অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে।

সূত্র : প্রতিপক্ষকে ফাঁসাতে জেএমবি’র নামে উড়োচিঠি, হোতা আটক (মানবজমিন)

Similar Posts

error: Content is protected !!