ভৈরবে তূর্ণা হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ।।

কিশোরগঞ্জের ভৈরবে রফিকুল ইসলাম মহিলা কলেজের সাবেক ছাত্রী কামরুন্নাহার তূর্ণা হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। ২৭ মে শনিবার দুপুরে কলেজ পরিবারের আয়োজনে শহরের ঢাকা-সিলেট মহাসড়কের দূর্জয় মোড় এলাকায় এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এর আগে কলেজের শিক্ষক-শিক্ষাথী ও কর্মচারীদের অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল কলেজ ক্যাম্পাস থেকে শুরু হয়ে পৌরশহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রতিবাদ সভায় মিলিত হয়।

প্রতিবাদ সভায় এসময় কলেজের অধ্যক্ষ শরীফ উদ্দিন আহমেদ, সহকারী অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহ, সহকারী অধ্যাপিকা নাহিদা আক্তার, সহকারী অধ্যাপক কাজী শরিয়ত উল্লাহ, সহকারী অধ্যাপক জিয়ারত আলী মৃধা প্রমুখ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

বক্তারা তাদের বক্তব্যে টাকার বিনিময়ে তূর্ণা হত্যার বিচার ধামাচাপা দেয়া হচ্ছে উল্লেখ করে তার ঘাতক স্বামী আরিফুল হক রনির সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

উল্লেখ্য, চলতি বছরের ২৪ এপ্রিল ভোর রাতে কলেজের সাবেক ছাত্রী ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার চরচারতলা গ্রামের মফিজুল হকের মেয়ে স্থানীয় প্রভাতী কিন্ডারগার্টেনের শিক্ষিকা কামরুন্নাহার তূর্ণাকে তার স্বামী আরিফুল হক রনি শ্বাসরোধ করে হত্যা করে। পারিবারিক কলহের জের ধরে এক কন্যাসন্তানের জননী ও তিন মাস অন্তঃস্বত্তা তূর্ণাকে হত্যার পর তার হাত-পায়ের রগ কেটে বাসার ছাদের পরিত্যক্ত পানির ট্যাংকে ফেলে রেখে স্বামী রনি পালিয়ে যায়।

পরে ওইদিন বিকেলে পুলিশ তূর্ণার লাশ উদ্ধার করে। পরদিন তূর্ণার বাবা মফিজুল হক বাদী হয়ে আরিফুল হক রনিকে প্রধান করে এবং অজ্ঞাত আরও দুইজনকে আসামি করে আশুগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যাকাণ্ডের পর প্রায় এক মাস পলাতক থাকার পর গত ২১ মে আশুগঞ্জ থানায় এসে রনি আত্মসমর্পণ করে। পরে পুলিশ তাকে ওই হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে ২৪ মে আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড আবেদন করলে আবেদনের প্রেক্ষিতে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করে।

Similar Posts

error: Content is protected !!