বড় ছেলে ‘বিস্ময়কর’, ছোট ছেলে ‘ভয়ঙ্কর’


আমাদের নিকলী ডেস্ক ।।

তারকার সন্তানরা সবাই তারকা হন না। লিওনেল মেসির বিষয়টা ভালই জানা। পরিবারের সঙ্গে থাকার সময়টাতে তাই কখনোই খেলার প্রসঙ্গ টানেন না। দুই ছেলেকে দিতে চান না খেলোয়াড় হওয়ার চাপও। তারপরও ধমনীতে মহাতারকা ফুটবলারের রক্ত বলে কথা! আর্জেন্টাইন অধিনায়কের দুই ছেলের কী চাইলেই ফুটবল থেকে দূরে থাকা সম্ভব?

মেসি জানাচ্ছেন, দুই ছেলে থিয়াগো এবং মাত্তেও ফুটবলটা উপভোগ করছে বাবার মত করেই। দুজনের ফুটবলের প্রাথমিক জ্ঞানের হাতেখড়িও হয়ে গেছে। সেই পর্ব শেষে ফুটবল জাদুকর জানাচ্ছেন, বড় ছেলে থিয়াগোর ফুটবল দক্ষতা ‘বিস্ময়কর’। আর মাত্তেও ঠিক বিপরীত। ছোট ছেলেকে নিয়ে খুব একটা আশা ঝরেনি বাবা মেসির কণ্ঠে।

টিওয়াইসি স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে নানা প্রসঙ্গ নিয়ে কথা বলার ফাঁকে দুই ছেলেকে নিয়েও বলতে হয়েছে মেসিকে। শুরুতে ফুটবল খেলতে পছন্দ না করলেও বল পায়ে থিয়াগো এখন বেশ সাবলীল বলেই পর্যবেক্ষণ পিতা মেসির। কিন্তু ছোট ছেলে মাত্তেও খুব একটা দেখাতে পারেনি চমক। তাই তাকে নিয়ে আপাতত খুব একটা আশা করছেন না বার্সা তারকা।

‘ওরা দুজনে দুরকম। থিয়াগো বিস্ময়কর, খুবই ভাল খেলে। সে একদম মোটরসাইকেলের মত। আর অন্যজন একদম বিপরীত।’

‘মাত্তেওর খেলা ভয়ঙ্কর। তবে দুজন দুরকম হওয়ায় ভালই লাগে দেখতে। মাত্তেও ফুটবল একটু কমই খেলে। ডান পায়ে খেলে। তবে ও বেশ গোছানো। বল ভালই কিক করে। তবে, ও এখনও বেশ ছোট।’

মেসির বার্সা সতীর্থ লুইস সুয়ারেজের ছেলে বেঞ্জামিন আবার থিয়াগোর কাছের বন্ধু। দুজনাতে বেশ জমে বলে জানাচ্ছেন পাঁচবারের বিশ্বসেরা ফুটবলার, ‘থিয়াগো আর বেঞ্জামিন সমবয়সী। দুজনেই ফুটবল খুব ভালোবাসে। বেঞ্জা সব ম্যাচ দেখে। এই বয়সে সব খেলোয়াড়দেরও চেনে!’

সূত্র : মেসির বড় ছেলে ‘বিস্ময়কর’, ছোট ছেলে ‘ভয়ঙ্কর’  [চ্যানেল আই, ৭ ডিসেম্বর ২০১৭]

Similar Posts

error: Content is protected !!