কিশোরগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি রশীদ, সম্পাদক শহীদ

আমাদের নিকলী ডেস্ক ।।

কিশোরগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে একটি সদস্যপদ ছাড়া সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩টি পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা বিজয়ী হয়েছেন। গতকাল মঙ্গলবার এক বছর মেয়াদি কার্যনির্বাহী কমিটির এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

২৫৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ-সমর্থিত সমন্বয় পরিষদের এম এ রশীদ। তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বী গত দুবারের নির্বাচিত সভাপতি ও বিএনপি-সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের জালাল মোহাম্মদ গাউস পেয়েছেন ২০২ ভোট।

সাধারণ সম্পাদক হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ-সমর্থিত সমন্বয় পরিষদের সহিদুল আলম শহীদ। তিনি এবার নিয়ে টানা ১০ বারের মতো নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া সমন্বয় পরিষদ থেকে বিজয়ী অন্য প্রার্থীরা হচ্ছেন—সহসভাপতি মুফতি মো. জাকির খান ও শামছুন্নাহার কাজল, সহসাধারণ সম্পাদক রকিবুল হাসান ও মাসুদ আহমেদ, লাইব্রেরি সম্পাদক সুমন ঘোষ, সাংস্কৃতিক সম্পাদক সাইফুল ইসলাম আহমেদ পলাশ, অডিটর রাসেল কবীর এবং কার্যকরী সদস্যপদে আবু তালেব আমান, মাহফুজা খাতুন মনি, আনোয়ার জাহান ভূঞা লিংকন ও রফিকুল ইসলাম রাজু। কার্যকরী সদস্যের একটি পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের খন্দকার সাজবীন সুলতানা সাজু নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট এস এম মাহবুবুর রহমান ফলাফলের বিষয়টি নিশ্চিত করে জানান, নির্বাচনে সমিতির ৪৯১ ভোটারের মধ্যে ৪৬৭ জন ভোট দিয়েছেন।

নির্বাচনে আওয়ামী লীগ-সমর্থিত সমন্বয় পরিষদ সব পদে প্রার্থী দেয়। অন্যদিকে বিএনপি-সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সভাপতি ও একটি সহসভাপতিসহ নয়টি পদে প্রার্থী দেয়। সাধারণ সম্পাদক, একটি সহসভাপতি ও তিনটি সদস্যপদে কোনো প্রার্থী দেয়নি।

সভাপতি এম এ রশীদ (বাঁয়ে) ও সাধারণ সম্পাদক সহিদুল আলম শহীদ। ছবি : সংগৃহীত

সূত্র : সভাপতি, সম্পাদকসহ ১৩ পদে আ.লীগ-সমর্থিত প্রার্থী বিজয়ী  [এনটিভি অনলাইন, ৭ মার্চ ২০১৮]

Similar Posts

error: Content is protected !!