নানান আয়োজনে নিকলীতে জাতীয় শোক দিবস পালিত

সংবাদদাতা ।।

নানা আয়োজন আর অনুষ্ঠান কর্মসূচীতে নিকলী উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪০তম শাহদাতবার্ষিকী ও শোক দিবস পালিত হয়েছে। উল্লেখযোগ্য আয়োজনের মধ্যে ছিল উপজেলা প্রশাসনের আয়োজনে চিত্রাংকণ ও রচনা প্রতিযোগিতা, র‌্যালী, আলোচনা সভা, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের সদর ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড প্রদক্ষিণ।

rally

বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় নিকলী জি.সি পাইলট উচ্চবিদ্যালয়ের হলরুমে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের ওপর রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে মাধ্যমিক স্কুল ও কলেজের শিক্ষার্থীরা। অনুষ্ঠান আয়োজনে ছিল নিকলী উপজেলা প্রশাসন।

দিবসটিকে কেন্দ্র করে সকাল সাড়ে নয়টায় উপজেলা প্রশাসনের আয়োজনে নিকলী জি,সি পাইলট উচ্চবিদ্যালয় প্রাঙ্গন থেকে একটি শোক র‌্যালী বের হয়ে উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়। এরপর উপজেলা হলরুমে শোক দিবস স্মরণে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল আলম, আলোচনা করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইসহাক ভূইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান আলতাব হোসেন মোল্লা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা, কিশোরগন্জ জেলা আওয়ামীলীগ নেতা এডঃ আবু সাঈদ ইমাম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী নুরুল আমিন প্রমূখ।

এদিকে দিনটিকে কেন্দ্র করে উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠন বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কাঙ্গালী ভোজের আয়োজন করে। উপজেলা ইসলামীক ফাউন্ডেশনে শোক দিবস আলোচনা দোয়া মিলাদ অনুষ্ঠান করে এবং বাদ জোহর প্রত্যেক মসজিদে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!