বয়সভিত্তিক সাঁতারে ভাটিবাংলা সুইমিং ক্লাবের সাফল্য

সংবাদদাতা ।।

মিরপুর সুইমিং কমপ্লেক্সে ৩১তম জাতীয় বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতা মঙ্গলবার ১৫ সেপ্টেম্বর শুরু হয়ে শেষ হলো বৃহস্পতিবার ১৭ সেপ্টেম্বর। তিন দিনের প্রতিযোগিতায় পাঁচটি বিভাগে অংশ নিয়েছে ৪৫৮ জন বালক ও ১৮৬ জন বালিকা।

নিকলীর ভাটিবাংলা সুইমিং ক্লাব থেকে অংশগ্রহণকারী সাঁতারুদের মধ্যে যারা সাফল্য দেখিয়েছে তারা হলো :

মাউন : (১৩-১৪ বছর) ১০০ মিটার ফ্রি স্টাইল দ্বিতীয় ও আইএম-২০০ মিটার (বাটারফ্লাই, ব্রেস্ট স্ট্রোক, ব্যাক স্ট্রোক, ফ্রি স্টাইল) ইভেন্টে তৃতীয়।

জয় : (৮-১০ বছর) আইএম-২০০ মিটার (বাটারফ্লাই, ব্রেস্ট স্ট্রোক, ব্যাক স্ট্রোক, ফ্রি স্টাইল) ইভেন্টে দ্বিতীয়। ব্যাক স্ট্রোক দ্বিতীয়, ১০০ মিটার ফ্রি স্টাইলে তৃতীয়।

সাধন পাল : (১৩-১৪ বছর) ১০০ মিটার ফ্রি স্টাইল তৃতীয়।

দ্বীন ইসলাম : (১১-১২ বছর) ১০০ মিটার বাটারফ্লাই তৃতীয়, ১০০ মিটার বাটারফ্লাই তৃতীয়।

ফারুক : (১৮-২০ বছর) ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোক দ্বিতীয়, ২০০ মিটার ব্রেস্ট স্ট্রোক দ্বিতীয়।

সাঁতারু জয়ের সাথে ভাটিবাংলা সুইমিং ক্লাব ম্যানেজার কারার দিদারুল মনির তোফায়েল

ভাটিবাংলা সুইমিং ক্লাবের টিম ম্যানেজার কারার দিদারুল মনির তোফায়েল বলেন, নিকলীতে সাঁতারুরা অবকাঠামোগত কোনো সুবিধা পাচ্ছে না। নেই কোনো সুইমিংপুল। সাঁতারে আরো ভালো করতে হলে চারটি বিষয়কে তিনি গুরুত্বের সাথে দেখছেন; ১. সুইমিংপুল, ২. সাঁতারের পোশাক, ৩. পর্যাপ্ত খাবার, ৪. নিয়মিত প্রশিক্ষণ। সমস্যা ও প্রয়োজনের কথা স্থানীয় প্রশাসন, উপজেলা চেয়ারম্যানের কাছে তিনি উপস্থাপন করেছেন। উপজেলা চেয়ারম্যান কারার সাইফুল ইসলাম আশ্বাস দিয়েছেন সুইমিং পুল নির্মাণের।

এ প্রতিযোগিতার ফলাফলে তেমন সন্তুষ্ট না হলেও ভবিষ্যতে আরো ভালো করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। একই সময়ে আন্ত স্কুল মাদ্রাসা প্রতিযোগিতা চলছে বিধায় তার ক্লাবের চারজন সাঁতারু বয়সভিত্তিক সাঁতারে উপস্থিত থাকতে পারেনি; যারা আলো ছড়িয়েছে দিনাজপুরের আন্ত স্কুল মাদ্রাসা প্রতিযোগিতায়। তিনি আরো বলেন, সুবিধাবঞ্চিত এ সাঁতারুরা যদি যথোপযুক্ত পরিবেশ পেতো আরো ভালো ফলাফল করা সম্ভব ছিল।

ভাটি বাংলা সুইমিং ক্লাবের কোচের দায়িত্বে ছিলেন আবদুল জলিল।

পুরস্কার গ্রহণ করছে আরিফুল ইসলাম

ভাটিবাংলা সুইমিং ক্লাব ছাড়াও নিকলীর অনেক সাঁতারু বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যানারে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এর মধ্যে ভাটিবাংলা সুইমিং ক্লাবের সাবেক সদস্য ও বর্তমানে বিকেএসপির হয়ে অংশগ্রহণকারী আরিফুল ইসলামআরিফুল ১৩টি ইভেন্টে অংশ নিয়ে ১০টিতে স্বর্ণপদক অর্জন করে; যার ৯টিতে নতুন জাতীয় রেকর্ড গড়ে ব্যক্তিগতভাবে বালক বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!