সাবেক রাষ্ট্রদূত আব্দুর রহিমের দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি ।।

সাবেক রাষ্ট্রদূত এবং নিকলী জি.সি. পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও শিক্ষক আব্দুর রহিম (৭৫) মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। গত সোমবার (২৭ আগস্ট ২০১৮) সন্ধ্যায় ঢাকার উত্তরায় নিজ বাড়িতে মৃত্যু হয় তাঁর।

গত মঙ্গলবার (২৮ আগস্ট ২০১৮) বিকালে কিশোরগঞ্জের বাজিতপুরের হিলচিয়ায় গ্রামের বাড়িতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।

শিক্ষাজীবন শেষে তিনি এলাকার পিছিয়ে পড়া মানুষের জন্য স্কুল প্রতিষ্ঠার উদ্যোগ নেন। সমমনা বন্ধুদের নিয়ে “হিলচিয়া উচ্চ বিদ্যালয়” প্রতিষ্ঠা করেন এবং এর প্রধান শিক্ষকের দায়িত্ব নেন। নিকলীর জি. সি. পাইলট উচ্চ বিদ্যালয়েও তিনি কিছুদিন শিক্ষকতা করেন। একপর্যায়ে সাব-রেজিস্ট্রার হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন। শেষে ইপিসিএস সম্পন্ন করে হন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সেকশন অফিসার।

এরপর থাইল্যান্ড, সিঙ্গাপুর, লিবিয়া, মাল্টা, কেনিয়াসহ বেশ কয়েকটি দেশে বাংলাদেশ দূতাবাসে সেকশন অফিসারের দায়িত্ব পালন করেন। পরবর্তী সময়ে পাকিস্তানে বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনারের দায়িত্ব পান তিনি। সব শেষে একই হাইকমিশনে রাষ্ট্রদূত পদে পদোন্নতি পান এবং ২০০০ সালে অবসর নেন আব্দুর রহিম।

নিকলী জি.সি. পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক কৃতি ছাত্র এবং পরবর্তীতে একই স্কুলের সাবেক শিক্ষক আব্দুর রহিমের মৃত্যুতে শোক জানিয়েছেন ঢাকাস্থ নিকলী সমিতির সভাপতি বাবু সুনীল সাহা ও সাধারণ সম্পাদক মুশতাক আহম্মদ লিটন। এছাড়া আরো শোক জানিয়েছে ঢাকাস্থ নিকলী ছাত্রপরিষদ ও নিকলী উপজেলাকেন্দ্রিক প্রথম অনলাইন সংবাদমাধ্যম “আমাদের নিকলী.কম” পরিবার।

জানাজা নামাজের একাংশ।  ছবি কামরুল হাসানের এফবি টাইমলাইন থেকে

Similar Posts

error: Content is protected !!