সামাজিক সংগঠন “জাগো”র মুসলিমপুর ফেস্ট অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি ।।

আগামী প্রজন্মের মানবিক, আত্মীক, সামাজিক ও নৈতিক বিকাশের উদ্দেশ্যে শিক্ষার্থীদের সংগঠন “জাগো”-এর সকল সদস্যবৃন্দের উদ্দীপনায় এবং উপদেষ্টামণ্ডলীর সার্বিক সহযোগিতায় গত ২৪ আগস্ট অনুষ্ঠিত হয় “মুসলিমপুর ফেস্ট”। অনুষ্ঠানটি চারটি পর্যায়ে ভাগ করে অনুষ্ঠিত হয়; যার ব্যাপ্তিকাল ছিল সকাল ৮টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছুজ্জামান তালুকদার সোয়েব সিদ্দিকী, বিশেষ অতিথি ছিলেন ৫ নং কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজিম উদ্দিন সরকার। এছাড়াও অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ হাসান আলী (সাবেক ৩ বারের মেম্বার), আলী আজমান (প্রধান শিক্ষক, কুতুবপুর পাবলিক উচ্চ বিদ্যালয়), এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং “জাগো” সংগঠনের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টামণ্ডলী। তিন পর্বের পূর্ণ সঞ্চালনায় ছিলেন তানভীর হোসেন জয়।

বৃক্ষ রোপনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরবর্তীতে সংগঠনের সদস্যবৃন্দের মনোমুগ্ধকর ফ্ল্যাশ মভের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানের প্রথম পর্ব। অনুষ্ঠানে “জাগো” এর সদস্যবৃন্দকে ধন্যবাদ জানিয়ে এবং ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বিভিন্ন উপদেশমূলক বাণীর মাধ্যমে বক্তব্য পেশ করেন গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রতিষ্ঠাতা দেলোয়ার জাহান।

পরবতীতে বিশেষ অতিথি এবং শেষে প্রধান অতিথি অত্যন্ত সুন্দর সাবলীল বক্তব্য রাখেন সকলের উদ্দেশ্যে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথির বক্তব্যের মাঝে উঠে আসে অত্র এলাকার দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বাৎসরিক বৃত্তি প্রদান এবং জাগো সংগঠনকে সকল ধরনের সাহায্য সহযোগিতার কথা। এরই মাধ্যমে সমাপ্তি ঘটে অনুষ্ঠানের বক্তব্য পর্বের।

শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এই পর্যায়ে দেশাত্মবোধক গান, একক নাচ, দলীয় নাচ এবং মুক্তিযুদ্ধ বিষয়ক নাটক পরিবেশিত হয়। সাংস্কৃতিক বিষয়গুলোর প্রত্যেকটির জন্য ১ম, ২য় ও ৩য় স্থান নির্বাচন করা হয় বিচারকমণ্ডলীর মাধ্যমে। সার্বিকভাবে এ পর্বটি আনন্দমুখর অনুষ্ঠানে পরিণত হয়। পরবর্তীতে শুরু হয় অনুষ্ঠানের তৃতীয় পর্ব, ছাত্রছাত্রীদের কুইজ প্রতিযোগিতা ও স্মৃতি পরীক্ষা। সেখান থেকে সেরা ১০ জনকে পুরস্কৃত করা হয়।

১ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত এলাকার মেধাবী ছাত্রছাত্রীদের মধ্য থেকে নির্বাচন করা হয় উজ্জ্বল মুখ। অতিথি, এলাকার ব্যক্তিবর্গ ও মেয়েদের জন্য খেলাধুলার আয়োজন করার মাধ্যমে সমাপ্তি ঘটে এই পর্বের। সবশেষে আয়োজন করা হয় পুরস্কার প্রদান পর্ব। একে একে প্রত্যেকটি অংশের জন্য নির্ধারিত পুরস্কার প্রদান করা হয়। প্রধান অতিথি এবং বিশেষ অতিথিবৃন্দকে সম্মাননা স্মারক দেয়া হয় এবং পরিশেষে সভাপতির বক্তব্যর মাধ্যমে সমাপ্তি ঘটে “জাগো” কর্তৃক আয়োজিত “মুসলিমপুর ফেস্ট”-এর।

উল্লেখ্য, জাগো সংগঠনের মূল উদ্দেশ্যই হল মুসলিমপুর গ্রামের সার্বিক উন্নয়ন ও মুসলিমপুর গ্রামকে একটি শিক্ষিত ও আদর্শ গ্রাম হিসেবে পরিচিত করা। তারুণ্যের ছোঁয়ায় গঠিত জাগো সংগঠনের সদস্য সংখ্যা ৫২।

উজ্জ্বল মুখ : ১০ম-মো. মিনহাজ, ৯ম-সুহৃদ হাসান অনি, ৮ম-মিঠু আহমেদ, ৭ম-মোছা. সাথী আক্তার, ৬ষ্ঠ-সুজাত মিয়া, ৫ম-ফারিহা আক্তার তিমা, ৪র্থ-নুসরাত জাহান ছোঁয়া, ৩য়-আদিব আহসান জারিফ, ২য়-মো. ফয়জুল্লাহ, ১ম-তাসনিম আহসান আরশি।

Similar Posts

error: Content is protected !!