নিকলী উপজেলার তিন পদে আ’লীগ প্রার্থীদের দলীয় মনোনয়ন জমা

বিশেষ প্রতিনিধি ।।

প্রথমবারের মতো উপজেলা পরিষদ নির্বাচনে ভোট হবে দলীয় প্রতীকে। প্রার্থীরা ছুটে চলেছেন দলীয় মনোনয়ন লাভের আশায়। সদ্য সমাপ্ত হওয়া জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে। এর ফলে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে প্রার্থীদের দৌড়ঝাপ সবচেয়ে বেশি লক্ষ্য করা যায়।

বুধবার (৬ ফেব্রুয়ারি ২০১৯) রাজধানীর ধানমন্ডিতে প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে একক প্রার্থী হিসেবে দলীয় মনোনয়নপত্র দাখিল করেছেন নিকলী উপজেলা চেয়ারম্যান পদে কারার সাইফুল ইসলাম, ভাইস চেয়ারম্যান পদে রিয়াজুল হক আয়াজ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে রেজিয়া আক্তার।

এ সময় উপস্থিত ছিলেন নিকলী উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, ঢাকা মহানগর (উত্তর) সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আজিজুল হক রানাসহ নিকলীর বেশ কয়েকজন গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রসঙ্গত, নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি ২০১৯) জেলা পরিষদ অডিটরিয়ামে (নিকলী) আওয়ামী লীগ উপজেলা শাখার এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। বর্ধিত সভায় ভোটাভুটির মাধ্যমে তারা দলীয় একক প্রার্থী নির্বাচন করে কেন্দ্রের কাছে সুপারিশ পাঠায়।

দলীয় মনোনয়নের জন্য চেয়ারম্যান পদে নাম প্রস্তাব করা হয় বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কারার সাইফুল ইসলাম এবং আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুল হক লিটনের। বুধবারের বর্ধিত সভায় কণ্ঠভোটে শতভাগ সমর্থনে বর্তমান উপজেলা চেয়ারম্যান কারার সাইফুল ইসলামকে দলীয় মনোনয়নের জন্য নির্বাচন করা হয়।

একই প্রক্রিয়ায় ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থীর মধ্যে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক রিয়াজুল হক আয়াজকে দলীয় প্রার্থী হিসেবে মনোনীত করা হয়। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী ছয়জনের মধ্য থেকে সদর ইউনিয়নের ষাইটধারের রেজিয়া আক্তারকে দলীয়ভাবে মনোনীত করা হয়।

Similar Posts

error: Content is protected !!