বিশ্ব মুক্ত ব্যবসায়িক দিবস বানাবেন না : মোমিন মেহেদী

ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে উপলক্ষে আয়োজিত র‌্যালিউত্তর সমাবেশে অনলাইন প্রেস ইউনিটির প্রতিষ্ঠাতা কলামিস্ট মোমিন মেহেদী বলেছেন, যারা সাংবাদিকদেরকে নিয়ে একের পর এক নাটক মঞ্চস্থ করছেন। তারা দয়া করে ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে’র মতো মহান এই দিনটিকে বিশ্ব মুক্ত ব্যবসায়িক দিবস বানাবেন না। টি-শার্ট-ব্যানারভিত্তিক ব্যবসা-বাণিজ্য টাইপের রাস্তায় না হেঁটে সত্যিকারের সাংবাদিকবান্ধব ব্যক্তিত্ব তৈরি করুন। আর যদি তা না পারেন, পেশা বা সাংবাদিকদের সংগঠনে নিবেদিত থাকতে না চান, পেশার পরিবর্তন করুন। এই মহান দিবসটিকে বা সংগঠনকে কোনভাবেই ব্যবসার কাজে লাগাবেন না।

৩ মে সকাল সাড়ে ৯টায় উপস্থিত গণমাধ্যম যোদ্ধাদেরকে উদ্দেশ্য করে বলেন, সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যাকাণ্ডের বিচার সর্বোচ্চ ১৪ দিনের মধ্যে বাস্তবায়ন না হলে রমজানেই অনলাইন প্রেস ইউনিটি অনশন কর্মসূচি করবে। ২৪ ঘণ্টার কথা বলে আজ ৭২ মাস এমনকি ২৪ বছরও পার হওয়ার উপক্রম হচ্ছে। একজন সাংবাদিক হত্যারও বিচার পাইনি আমরা। বরং হামলা-মামলার শিকার হচ্ছি প্রতিনিয়ত।

অতিথি ছিলেন অনলাইন প্রেস ইউনিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জসীম মাহমুদ ও বাংলাদেশ এডুকেশন সোসাইটির সভাপতি শান্তা ফারজানা। অনলাইন প্রেস ইউনিটির ভাইস চেয়ারম্যান ও দৈনিক আলোকিত একুশে সংবাদ-এর সম্পাদক হেদায়েত উল্লাহ মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় অনলাইন প্রেস ইউনিটির সদস্য ইলিয়াস হোসেন ও কবি বিমল সাহা।

বক্তারা এসময় রেজুলেশন ব্যতিত কোন সংগঠন পরিচালিত না হলে, শুধুমাত্র ফেসবুকভিত্তিক অথবা সাংবাদিকদের অধিকারের কথা বলে ব্যক্তি চাহিদা হাসিলের চেষ্টাকারী সকল সংগঠনকে সচেতনতার সাথে, বিবেক-বিবেচনার ভিত্তিতে সিদ্ধান্ত গ্রহণের আহ্বান জানান। সংবাদ বিজ্ঞপ্তি

Similar Posts

error: Content is protected !!