লাখাইয়ে দুঃস্থদের মাঝে রেসকিউ এইড ট্রাস্ট ও চ্যানেল এস-এর খাদ্যসামগ্রী বিতরণ

মহসিন সাদেক, লাখাই (হবিগঞ্জ) ।।

করোনা মহামারীর সংকট ও পবিত্র রমজান উপলক্ষে হবিগঞ্জের লাখাই উপজেলার পল্লীতে ১৫০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। যুক্তরাজ্যভিত্তিক রেসকিউ এইড ট্রাস্টের “ইমারজেন্সী ফুড প্যাক” কর্মসূচির আওতায় এ খাদ্যসামগ্রী বিতরণ করে যুক্তরাজ্যভিত্তিক টেলিভিশন “চ্যানেল এস”।

চ্যানেল এস-এর ব্যবস্থাপনায় ত্রাণ বিতরণ কর্মসূচির প্রথম পর্যায়ে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। শুক্রবার (৮ মে) সকালে আমানউল্লাহপুর গ্রামের দারুল হুদা এতিমখানা ও মাদ্রাসা প্রাঙ্গণে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্যসামগ্রী তুলে দেয়া হয় ১৫০টি পরিবারের হাতে। খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসি কান্ত হাজং।

লুসিকান্ত হাজং তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, এই দুযোর্গকালীন ত্রাণ তৎপরতা হতদরিদ্র মানুষের অনেক উপকারে আসবে। তিনি সরকারি ত্রাণ তৎপরতার পাশাপাশি দেশে দুঃস্থদের কল্যাণে প্রবাসী দাতাদের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। সামাজিক দূরত্ব বজায় রেখে হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী সুশৃংখলভাবে বিতরণ করার জন্য তিনি চ্যানেল এস-এর কর্মকর্তা ও সেচ্ছাসেবীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান বলেন, “করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটে মানুষ এমনিতে কষ্টে দিনযাপন করছেন। লাখাইয়ের প্রত্যন্ত অঞ্চলে চ্যানেল এস-এর স্বেচ্ছাসেবীরা যেভাবে হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী পৌছে দিয়েছেন তাতে ত্রাণ গ্রহণকারীদের মাঝে আনন্দ ও সন্তুষ্টি লক্ষ্য করা গেছে।” তিনি আরো বলেন, “প্রবাসী দাতা সংস্থাগুলো এ দুর্যোগকালীন অসহায় মানুষের পাশে অতীতে যেভাবে দাঁড়িয়েছেন, ভবিষ্যতেও আরো বড় পরিসরে তাদের এ তৎপরতা অব্যাহত থাকবে বলে আমরা প্রত্যাশা করি।”

খাদ্যসামগ্রী বিতরণকালে আরো উপস্থিত ছিলেন ১নং লাখাই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ালীগের সাবেক সহসভাপতি মোঃ সিরাজুল ইসলাম, সেচ্ছাসেবী সংগঠন লিসার সাধারণ সম্পাদক সৈয়দ এনামুল আসাদ, সমাজসেবক আব্দুস সালাম, আমাদের নিকলী ডটকম ও যায়যায়দিনের লাখাই প্রতিনিধি মহসিন সাদেক, হবিগঞ্জ জার্নালের প্রতিনিধি সুমন আহমেদ বিজয়, বিশিষ্ট ব্যাবসায়ী তারেক আহমেদ ও চ্যানেল এস-এর সহকারী প্রতিনিধি সিরাজুল ইসলাম জীবনসহ স্থানীয় গণমাধ্যমকর্মীবৃন্দ।

এ কর্মসূচিতে ১৫০ পরিবারের মাঝে চাল, তেল, আলু, ডাল, চিনি, সেমাই, লবণ, পেঁয়াজ ইত্যাদি খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

Similar Posts

error: Content is protected !!