কিশোরগঞ্জ বিএনপির আংশিক কমিটি ঘোষণা, শরীফুল আলম সভাপতি

kishoregonj bnp

কিশোরগঞ্জ প্রতিনিধি ।।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ময়মনসিংহ বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি মো: শরীফুল আলমকে সভাপতি করে কিশোরগঞ্জ জেলা বিএনপির ৩৪ সদস্যবিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। সাধারণ সম্পাদক করা হয়েছে সাবেক সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামকে।

শনিবার ৩ ডিসেম্বর রাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নতুন এ কমিটির অনুমোদন দেন। বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে ৪ ডিসেম্বর রোববার দুপুরে এ তথ্য জানানো হয়। ঘোষিত কমিটিতে সহ-সভাপতি হয়েছেন লায়লা বেগম, শেখ মজিবুর রহমান ইকবাল, মো: আমিনুজ্জামান, আব্দুর রাজ্জাক, রেজাউল করিম খান চুন্নু, নিজাম উদ্দিন খান নয়ন, আলী মোহাম্মদ, জাহাঙ্গীর আলম মোল্লা, ডা. আতিকুল সারোয়ার, ওয়ালিউল্লাহ রাব্বানী, আজিজুল ইসলাম দুলাল, সালেহুজ্জামান খান রুনু, মো: রুহুল হোসাইন, অ্যাডভোকেট জালাল মোহাম্মদ গাউস, অ্যাডভোকেট মশিউর রহমান, অ্যাডভোকেট জালাল উদ্দিন, অ্যাডভোকেট মাহমুদুল ইসলাম জানু, অ্যাডভোকেট উম্মে কুলসুম রেখা, ইসমাইল হোসেন মধু, অ্যাডভোকেট শরীফুল ইসলাম, রুহুল আমিন আকিল ও আশফাক আহমেদ জুন। যুগ্ম-সাধারণ সম্পাদক হয়েছেন খালেদ সাইফুল্লাহ সোহেল, জহিরুল ইসলাম মবিন, অ্যাডভোকেট আমিনুল ইসলাম রতন, অ্যাডভোকেট বদরুল মোমেন মিঠু ও শহীদুজ্জামান কাকন। সাংগঠনিক সম্পাদক হয়েছেন হাজী ইসরাইল মিয়া, মো. নাজমুল আলম ও আমিনুল ইসলাম আশফাক। কোষাধ্যক্ষ হয়েছেন ওমর ফারুক শাহীন, আর দপ্তর সম্পাদক হয়েছেন মীর কামরুল হাসান।

kishoregonj bnp
সভাপতি মো: শরীফুল আলম, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম

কেন্দ্রীয় বিএনপির এক নেতা এ প্রতিবেদককে জানান, জেলা ১৫১ সদস্যবিশিষ্ট কমিটির অবশিষ্ট সদস্যদের নাম অচিরেই ঘোষণা করা হবে।

উল্লেখ্য, গত ২২ নভেম্বর কিশোরগঞ্জ জেলা বিএনপির আনুষ্ঠানিক সম্মেলন হলেও বিকেল চারটা পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে সময় বেধে দেয়ায় সেদিন তড়িঘড়ি করে সম্মেলন শেষ করতে হয়। এ পরিস্থিতিতে দ্বিতীয় পর্বে কাউন্সিল অনুষ্ঠানে কাউন্সিলরদের মতামত নেয়া হলেও কিশোরগঞ্জে কমিটির ঘোষণা দিতে পারেননি কেন্দ্রীয় নেতারা।

পরবর্তীতে কাউন্সিল অনুষ্ঠানে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় কমিটি কেন্দ্র থেকে ঘোষণা করা হবে। দলের চেয়ারপারসন খালেদা জিয়া পরবর্তীতে যাদেরকে দিয়ে কমিটি গঠন করে দেবেন সবাই তা মেনে নেবেন। এ ব্যাপারে কাউন্সিলরসহ জেলার সবাই সম্মতি দেন। সম্মেলনের ১১ দিন পর এ কমিটি ঘোষণা হলো।

এদিকে শরীফুল আলমকে সভাপতি করে কমিটি ঘোষণা করায় দীর্ঘদিন ধরে চলে আসা কিশোরগঞ্জ জেলা বিএনপির কোন্দল উপদল ও বিরোধ অনেকটা কমে যাবে বলে তৃণমূল নেতাকর্মীদের ধারণা। কমিটি ঘোষণার পরপর রোববার বিকেলে নতুন কমিটি ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে অভিনন্দন জানিয়ে কিশোরগঞ্জ শহরে আনন্দ মিছিল করেছেন জেলার নেতা-কর্মীরা। শরীফুল আলমের পক্ষে বিএনপির ভাইস চেয়ারম্যান ওসমান ফারুকের এলাকা করিমগঞ্জ-তাড়াইলে মিষ্টি বিতরণ হয়েছে। শরীফুল আলমসহ নতুন কমিটির লোকজনকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল হয়েছে কুলিয়ারচর, ভৈরব ও বাজিতপুরে।

Similar Posts

error: Content is protected !!