নিকলীতে ঝড়ে ৫ ব্যক্তি নিখোঁজ, পরে গুরুতর আহত উদ্ধার

মো: মাহমুদুল হাসান রবিন, নিজস্ব প্রতিবেদক ।।

নিকলী উপজেলার সিংপুর ইউনিয়নের সিংপুর গ্রামের ৫ জন ঝড়ের কবলে পড়ে হারিয়ে গিয়েছিলেন। তারা হলেন দিকুল, সাইকুল, সেলিম ও সাইকুলের ছেলে ইমন এবং এক নৌকার মাঝি। মাঝির বাড়ি দামপাড়ায়; নাম জানা যায়নি।

গত শনিবার ১৫ এপ্রিল সন্ধ্যায় সিংপুর গ্রামের সেলিম হাওর থেকে ধান আনার জন্য নৌকা নিয়ে বের হন। এরই মাঝে শুরু হয় প্রচণ্ড ঝড়। এ সময় তিনি নৌকাসহ হাওরে হারিয়ে যান। এলাকায় রটে যায়, তিনি ঝড়-তুফানের কবলে পড়ে মারা গেছেন।

এ খবর পেয়ে তার আত্মীয়-স্বজন লাশ খোঁজার উদ্দেশ্যে বের হয়। অনেক খোঁজাখুজির পর না পেয়ে সবাই হতাশ। এরই মধ্যে রাত ১০টার পর সেলিম নিজেই বাড়ির অন্য এক মোবাইলে ফোন দিয়ে জানান তার জীবিত থাকার কথা। পরবর্তীতে তাকে মিঠামইন এবং ঘোড়াদিঘার মাঝামাঝি স্থান থেকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়।

অন্যদিকে, একই গ্রামের সাইকুল, দিকুল, ইমন ও একটি নৌকার মাঝিসহ হাওরে ভূট্টা আনতে যান। এদিনের ঝড়ের কবলে তাদের নৌকা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। পরে জানা যায়, ঝড়ো-বাতাসে তাদের নৌকাটিকে মিঠামইনের কাছে আতমালা হাওরের একটি উঁচু স্থানে নিয়ে ঠেকায়। আবহাওয়া কিছুটা শান্ত হয়ে এলে তারা মিঠামইনে গিয়ে আশ্রয় নেন।

Similar Posts

error: Content is protected !!