হিলচিয়ায় কবিরাজের অপচিকিৎসায় প্রাণ গেল কিশোরীর

আমাদের নিকলী ডেস্ক ।।

এক নারী কবিরাজের অপচিকিৎসায় বাজিতপুর উপজেলার হিলচিয়ায় মৃত্যু হয়েছে তাসিরা খাতুন (১৪) নামে এক কিশোরীর। নাকের পলিপাস সমস্যা সারাতে মমতাজ বেগম নামের ওই নারী কবিরাজ কিশোরীর নাকে এসিড ঢেলে দেয়। এতে নাক দিয়ে রক্তক্ষরণ শুরু হলে কিশোরীর অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। ১০দিন তীব্র কষ্টভোগ করার পর শনিবার (২৩ ডিসেম্বর) বিকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

কবিরাজের অপচিকিৎসার বলি কিশোরী তাসিরা খাতুন বাজিতপুর উপজেলার হিলচিয়া ইউনিয়নের দক্ষিণ জৈনতপুর গ্রামের রইস উদ্দিনের মেয়ে। অপরদিকে কবিরাজ মমতাজ বেগমও একই গ্রামের বাসিন্দা।

পরিবার ও এলাকাবাসী জানান, সম্প্রতি কিশোরী তাসিরা খাতুনের নাকের মাংস বেড়ে গেলে গ্রামের নারী কবিরাজ মমতাজ বেগম সমস্যা সারাতে কিশোরীর পরিবারের সাথে দেড় হাজার টাকায় চুক্তি করেন। চিকিৎসা হিসেবে কবিরাজ মমতাজ বেগম কিশোরীর নাকে এসিড ঢেলে দেয়। এতে কিশোরীর নাক দিয়ে প্রচুর রক্তক্ষরণ হতে থাকলে কিশোরীর বাবা রইস উদ্দিন বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি ঘটলে কিশোরীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার বিকালে কিশোরী তাসিরার মৃত্যু হয়।

বিষয়টি সম্পর্কে কথা বলতে দক্ষিণ জৈনতপুর গ্রামে কবিরাজ মমতাজ বেগমের বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। তবে কবিরাজ মমতাজ বেগমের মা ফাতেমা বেগম জানান, তার মেয়ে অনেক দিন ধরে কবিরাজি করে আসছে। কিন্তু কারো কোন সমস্যা হয়নি।

তাসিরাকে চিকিৎসার ব্যাপারে তিনি জানান, তার মেয়ে মমতাজ বেগম তাসিরা নাকের পলিপাসের জন্য এসিড দিয়ে মাংস অপসারণ করেছেন। এর বেশি কিছু তিনি জানেন না বলেও জানান।

সূত্র : কবিরাজের অপচিকিৎসায় জীবন প্রদীপ নিভে গেল তাসিরার  [কিশোরগঞ্জ নিউজ, ২৪ ডিসেম্বর ২০১৭]

Similar Posts

error: Content is protected !!