হাটহাজারীতে অগ্নিকাণ্ডে ৪ বসতঘর পুড়ে ছাই

মাহমুদ আল আজাদ, হাটহাজারী প্রতিনিধি ।।

চট্টগ্রামের হাটহাজারীতে অগ্নিকাণ্ডে তিনটি পরিবারের ৪ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (৩ মার্চ) সকাল ৮টার দিকে উপজেলার মেখল ইউনিয়নের পূর্ব মেখল এলাকার ৫নং ওয়ার্ডস্থ আমির উদ্দীন সারাং বাড়ীতে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, অগ্নিকাণ্ডের ঘটনায় আবু ওমর, আমির হোসেন, আবদুল্লাহ ও কবির হোসেনের ঘর ক্ষতিগ্রস্ত হয়। রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে স্থানীয়দের ধারণা। খবর পেয়ে হাটহাজারীর ফায়ার সার্ভিস টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ক্ষতিগ্রস্ত আমির হোসেন জানান, সকাল আনুমানিক ৮টার সময় পাশের রান্নাঘর থেকে গ্যাসের সিলিন্ডার থেকে আগুন লেগে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান
শিখা আশেপাশের টিনশেড নির্মিত ঘরগুলো পুড়ে ছাই হয়ে যায়। শুধু পরণের কাপড় ছাড়া কিছুই রক্ষা করতে পারিনি আমরা।

এখনো পর্যন্ত উপজেলা প্রশাসন থেকে কোন রকম সহযোগিতা পায়নি বলে তারা জানান। তবে স্থানীয় ইউপি সদস্য এবং চেয়্যারম্যান এসেছেন। অন্যান্য ক্ষতিগ্রস্তরা হলেন, আমির হোসেন, আবু বক্কর, কবির আহমদ এবং ইউছুফ।

অগ্নিকাণ্ডের ফলে প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্ত পরিবার। হাটহাজারী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাকির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এ ঘটনায় প্রায় ১ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হতে পারে।

হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার আক্তার উননেছা শিউলী বলেন, অগ্নিকাণ্ডের ঘটনা শুনেছি। তাদের একটি তালিকা দিতে বলেছি। সরকারি বিধি অনুযায়ী ক্ষতিগ্রস্ত পরিবারদের সহযোগিতা করা হবে।

Similar Posts

error: Content is protected !!