হাটহাজারী পৌরসভায় অবৈধ বিলবোর্ড স্থাপন : জনমতে নানা প্রশ্ন

মাহমুদ আল আজাদ, হাটহাজারী প্রতিনিধি ।।

চট্টগ্রামের হাটহাজারী পৌরসভার বিভিন্ন স্থানে রাতারাতি অবৈধ বিলবোর্ড স্থাপন নিয়ে পৌর সদরে সাধারণ মানুষের মাঝে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। এ নিয়ে এলাকাবাসীর মাঝে নানান প্রশ্নের জন্ম দিচ্ছে। এ বিল বোর্ড দ্রুত উচ্ছেদের জন্য দাবি জানিয়েছেন স্থানীয় পরিবেশবাদীরা। এছাড়া সওজ কর্তৃপক্ষ অবৈধ বিলবোর্ড স্থাপনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হাটহাজারী থানায় একটি সাধারণ ডায়েরি করেছে ।

জানা যায়, গত ২২ মার্চ গভীর রাতে চট্টগ্রাম হাটহাজারী সড়কের হাটহাজারী বিদ্যুৎ অফিসের সামনে, মেখল রোড সংলগ্ন, হাটহাজারী বাসস্টেশন গোল চত্বর, শেরে বাংলা মাজার গেইট এলাকা- এ ৪টি স্পটে কে বা কারা অবৈধ বিলবোর্ড স্থাপন করেছে। কারা এই বিল বোর্ড স্থাপন করেছে তার কোন খোঁজ এখনও পর্যন্ত বের করতে পারেনি সড়ক ও জনপথ বিভাগ।

২২ মার্চ রাতে স্থাপন করলেও পরের দিন সওজ হাটহাজারী শাখার উপ-সহকারী প্রকৌশলী মংথুই মারমা অজ্ঞাতনামা ব্যক্তিদের বিবাদী করে হাটহাজারী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেন। জিডি’র অনুলিপি হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসকের বরাবরে প্রেরণ করা হয়। যেখানে চট্টগ্রাম মহানগরীর প্রাকৃতিক সৌন্দর্য রক্ষার্থে বিলবোর্ড অপসারণ হচ্ছে সেখানে মহানগরীর পাশেই হাটহাজারীতে রাতারাতি কিভাবে বিলবোর্ড স্থাপন করা হচ্ছে। তা নিয়ে ব্যাপক আলোচনা ও সমালোচনার জন্ম নিচ্ছে সাধারণ মানুষের মনে। হাটহাজারী পৌর সহায়ক কমিটির সদস্য বশির আহমেদ বলেন, এলাকার পরিবেশ রক্ষার্থে এ বিল বোর্ড দ্রুত সরিয়ে নেয়ার দাবি জানান।

সওজ-এর হাটহাজারী শাখার উপ-সহকারী প্রকৌশলী মংথুই মারমা বলেন, সড়ক ও জনপথ বিভাগের আইনে অবৈধভাবে রাস্তা খনন করে বিল বোর্ড স্থাপনে কারো এখতিয়ার নেই। অবৈধভাবে রাস্তা খনন করে বিলবোর্ড স্থাপন করায় ও সরকারি সম্পত্তি রক্ষার জন্য থানায় একটি অভিযোগ দায়ের করেছি।

এ ব্যাপারে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক আক্তার উননেছা শিউলী জানান, সরকারি জায়গার উপর অবৈধভাবে বিলবোর্ড স্থাপনের জন্য পৌরসভা কাউকে অনুমতি দেয়নি। এ ব্যাপারে সওজ-এর ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে।

Similar Posts

error: Content is protected !!