আদিবাসী সংবাদকর্মী লিটন দ্রং-এর ওপর হামলার নিন্দা নতুনধারার

আদিবাসী সংবাদকর্মী ও সংগঠক লিটন দ্রং-এর ওপর হামলার নিন্দা ও জড়িতদের গ্রেফতার দাবি করে বিবৃতি দিয়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান কলামিস্ট মোমিন মেহেদী, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান গাজী একরামুল হক লিটন, মাহামুদ হাসান তাহের, মহাসচিব হাসিবুল হক পুনম, যুগ্ম মহাসচিব ইব্রাহিম খলিল প্রধান, আনোয়ার হোসাইন ভূঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক হরিদাস সরকার, সদস্য গোলাম ওয়াজেদ সরকার রানা, মোহাম্মদ ইসলাম, জিয়াউদ্দিন সুজন প্রমুখ।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ গারো সমঅধিকার সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি ও জাতীয় আদিবাসীধারার সাধারণ সম্পাদক লিটন দ্রং গারো সমঅধিকার, সংবাদ, গণমাধ্যম ও সমাজের অবক্ষয়রোধে লেখালেখি ও সাংগঠনিক কাজে যুক্ত থাকায় একটি দুষ্কৃতকারী চক্র ২৯ মার্চ রাত ৯টায় তার ওপর হামলা করেছে। এ ব্যাপারে গুলশান থানায় সাধারণ ডায়রিও করা হয়েছে। তবু কোনো এক অজ্ঞাত কারণে আসামিদের গ্রেফতার করছে না পুলিশ।

এই সুযোগে আদিবাসী নেতা লিটন দ্রং-এর ওপর আবারো হামলা ও মিথ্যে মামলার হুমকি দিচ্ছে দিবস চাম্বু গংসহ বেশ কিছু দুষ্কৃতকারী। এমতাবস্থায় জাতীয় আদিবাসীধারা, অনলাইন প্রেস ইউনিটি, সেভ দ্য রোড, মানবাধিকার বাংলাদেশ, জাতীয় তথ্যধারাসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে কর্মসূচি দেয়ারও প্রস্তুতি চলছে।

হামলায় আহত লিটন দ্রং-এর পক্ষ থেকে মামলারও প্রস্তুতি চলছে। আশা করি অনতিবিলম্বে পুলিশ প্রশাসন জড়িতদের গ্রেফতারের ব্যবস্থা করবে। তা না হলে সারাদেশে নতুনধারা, আদিবাসীধারা সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা লাগাতার কর্মসূচি পালন করবে। সংবাদ বিজ্ঞপ্তি

Similar Posts

error: Content is protected !!