বিশ্বকাপে সর্বোচ্চ ছক্কার নতুন রেকর্ড গেইলের

স্পোর্টস ডেস্ক ।।

লক্ষ্যটা সামান্য (১০৫) বলেই হয়তো শঙ্কা দেখা দিয়েছিল স্বভাবজাত আগ্রাসী ব্যাটিং থেকে হয়তো নিজেকে সামলে রাখবেন ক্রিস গেইল। কিন্তু হাসান আলীর করা ইনিংসের দ্বিতীয় ওভারেই পরপর দুই বলে বাউন্ডারি হাঁকিয়ে ইঙ্গিত দিয়ে রেখেছিলেন। এরপর হাসানের পরের ওভারেই পরপর দুই ছক্কা হাঁকিয়ে বুঝিয়ে দিলেন শেষ বিশ্বকাপটা রাঙাতেই এসেছেন “ক্যারিবীয় ব্যাটিং দানব”।

হাসান আলীর ওভারে মারা ২ ছক্কায় একটা রেকর্ড এখন গেইলের দখলে। এবারই শেষ বিশ্বকাপ খেলতে নামা গেইলের বিশ্বরেকর্ড গড়তে দরকার ছিল মাত্র ১টি ছক্কা। এমনিতে সব ধরনের ক্রিকেটে সবচেয়ে বেশি ৫১৭টি ছক্কার রেকর্ড তারই। আর শুক্রবার বিশ্বকাপে নিজেদের প্রথম খেলায় ছক্কা মেরে তিনি বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ডও নিজের ঝুলিতে পুরে নিয়েছেন।

২০১৯ বিশ্বকাপের আগে সমান ৩৭টি ছক্কা হাঁকিয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কার যৌথ মালিক ছিলেন এবি ডি ভিলিয়ার্স ও গেইল। এখন গেইলের ছক্কা হলো ৩৯টি। ডি ভিলিয়ার্স যেহেতু অবসরে চলে গেছেন, গেইলের এই রেকর্ড এখন অনেকদিন টিকে থাকার পাশাপাশি এর সংখ্যাও বাড়বে এতে সন্দেহ নেই।

চলতি বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে নটিংহ্যামে ৩১ মে (শুক্রবার) বাংলাদেশ সময় বিকেল ৩-৩০ মিনিটে মাঠের লড়াইয়ে নেমেছে দুই সাবেক বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন। ব্যাটিং করতে নেমে মাত্র ১০৫ রানে গুটিয়ে যায় পাকিস্তান। তাদের ইনিংস স্থায়ী হয়েছে মাত্র ২১.৪ ওভার।

১০৬ রানের মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের নোঙরে পৌছে যায়।

সূত্র : বাংলানিউজ

Similar Posts

error: Content is protected !!