মহাস্থানে বেশি দামে লবণ বিক্রি রোধ করলো উপজেলা প্রশাসন

আজিজুল হক বিপুল, মহাস্থান (বগুড়া) প্রতিনিধি ।।

বগুড়ার মহাস্থান বাজারে লবণের কৃত্রিম সঙ্কট দেখিয়ে পিঁয়াজের মতো সুযোগকে কাজে লাগিয়ে বাজারে হঠাৎ করে দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে ২৮ টাকা কেজির লবণ ৫০ থেকে ৬০ টাকা কেজি পর্যন্ত বিক্রির খবর পাওয়া গেছে। এতে করে লোকজন বেশি করে লবণ কিনতে দোকানে ভিড় জমাচ্ছেন। এদিকে কিছু অসাধু ব্যবসায়ী প্রতি কেজি লবণ ৫০ থেকে ৮০ টাকায় বিক্রি করছেন বলেও অভিযোগ উঠেছে।

এদিকে মহাস্থানে বেশি দামে লবণ বিক্রির খবর পেয়ে তাৎক্ষণিক গুজব প্রতিরোধে মাঠে নামেন স্থানীয় প্রশাসন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আলমগীর কবির। তিনি মহাস্থানের হাট-বাজারে অভিযান পরিচালনা করছেন এবং সাধারণ মানুষদের সচেতন করেন। বাজারে প্রশাসন প্রবেশ করলে ব্যবসায়ীরা লবণ আবারও স্বাভাবিক দামে বিক্রি করে।

এলাকাবাসী জানায়, গতরাত ১২টা থেকে বিভিন্ন ব্যবসায়ীর কাছে ফোন আসতে থাকে লবণ ২শ’ টাকা কেজি হবে। এমন গুজবে সকাল থেকেই নারী-পুরুষ সব বয়সের লোক বস্তা-ব্যাগ ভরে ভরে লবণ কিনতে থাকে।

পুলিশ ও ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মঙ্গলবার সকাল থেকে এলাকায় গুজব ওঠে লবণের দাম কেজি প্রতি ১০০ থেকে ১৫০ টাকা বেড়ে গেছে। এতে করে অনেকেই লবণ কিনতে দোকানে ভিড় জমান।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর কবির বলেন, একটি অসাধু চক্র উপজেলার বিভিন্ন এলাকায় লবণের দাম বৃদ্ধির গুজব ছড়াচ্ছে। এই সুযোগে বিভিন্ন ইউনিয়নের হাট-বাজারে কিছু ব্যবসায়ী বেশি দামে লবণ বিক্রি করছেন বলে শুনেছি। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ স্থানীয় পর্যায়ের বিভিন্ন লোকজনকে গুজবে কান না দিয়ে এই বিষয়ে সতর্কতা বৃদ্ধির জন্য বলা হয়েছে।

এ ছাড়াও প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন বাজার মনিটরিং করা হচ্ছে বলেও তিনি জানান।

শিবগঞ্জ থানার এসআই শহিদুল ইসলাম জানান, লবণের কোনো দাম বাড়েনি। এটি একটি নিছক গুজব ছড়ানো হচ্ছে। কিছু অসাধু ব্যবসায়ী অধিক মুনাফা লাভের আশায় হয়তো বেশি দামে লবণ বিক্রি করে থাকতে পারেন।

Similar Posts

error: Content is protected !!