ভৈরবে নিষেধাজ্ঞায় যাত্রী পরিবহনে ১০ মাইক্রোবাস আটক

আমাদের নিকলী ডেস্ক ।।

কিশোরগঞ্জের ভৈরবে নিষেধাজ্ঞা না মেনে যাত্রী পরিবহনের অপরাধে ১০টি মাইক্রোবাস আটক করেছে হাইওয়ে পুলিশ। শনিবার (৯ মে) সকালে মাইক্রোবাসগুলো আটকের পর হাইওয়ে থানায় নিয়ে আসে পুলিশ।

জানা গেছে, গত ২৫ মার্চ থেকে ঢাকা সিলেট মহাসড়কে যাত্রীবাহী বাসসহ অন্যান্য পরিবহন চলাচল বন্ধ। বর্তমান করোনা পরিস্থিতিতে সরকার ট্রেন, বাস, লঞ্চ চলাচল সম্পূর্ণভাবে বন্ধ ঘোষণা করেছে। ঔষধ ও জরুরি খাদ্য পরিবহন ছাড়া সব ধরনের পরিবহন বর্তমানে চলাচল বন্ধ রয়েছে। প্রথমদিকে সবই বন্ধ ছিল। কিন্তু গত এক সপ্তাহ ধরে প্রতিদিন মাইক্রোবাসে ঢাকা, গাজীপুর, নরসিংদী, নারায়ণগঞ্জের যাত্রী পরিবহন করছে। প্রতি যাত্রীর ভাড়া ৫০০ টাকা করে নিচ্ছে চালকরা। বিশেষ করে পোশাক শ্রমিক ও চাকরিজীবীদেরকে যাত্রী হিসেবে বহন করে গন্তব্যে পৌঁছে দেয়া হচ্ছে। খবর পেয়ে ভৈরব হাইওয়ে থানা পুলিশ এসব মাইক্রোবাস আটক করে।

এ বিষয়ে হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, মাইক্রোবাস মালিকরা তাদের চালক দিয়ে গোপনে যাত্রী পরিবহন করছে, এমন খবর পেয়ে শনিবার সকাল ৭টায় পুলিশ ১০টি মাইক্রোবাস থানায় নিয়ে আসে। বর্তমানে মাইক্রোবাসগুলো থানায় আছে।

উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে জানান ওসি। তিন দিনের মধ্যে গাড়ির মালিকরা অপরাধ স্বীকার করলে ভ্রাম্যমাণ আদালতে বিচার হবে। তা না হলে রেকার বিল ৩ হাজার টাকা রেখে তাদেরকে ছেড়ে দেয়া হবে বলেও জানান তিনি।

সূত্র : জাগোনিউজ২৪

Similar Posts

error: Content is protected !!