সাংবাদিকদের নীতি নৈতিকতা হলো বিপদে মানুষকে সাহায্য করা : চেয়ারম্যান শফি

আজিজুল হক বিপুল, মহাস্থান (বগুড়া) প্রতিনিধি ।।

বগুড়ার মহাস্থান প্রেসক্লাবের আয়োজনে স্থানীয় ব্যবসায়ী ও জনপ্রতিনিধিদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) মহাস্থান ইকরা মডেল স্কুলে প্রেসক্লাবের সভাপতি আনিছুর রহমান মিটুর সভাপতিত্বে ও সহ-সভাপতি সৈয়দ আব্দুর রহিম সাজুর পরিচালনায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথি ছিলেন রায়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি। এ সময় তিনি বলেন, সমাজের যে কোনো অন্যায় অসংগতির প্রতিবাদ করতে দেশ ও সমাজের প্রয়োজনে সাধারণ মানুষ বা অন্য পেশাজীবীরা যা করতে পারে না সাংবাদিকেরা তা পারেন। অর্থাৎ সাংবাদিকদের হাতে রয়েছে অনেক ক্ষমতা। সাংবাদিকতা একটা নীতি নৈতিকতা বোধসম্পন্ন পেশা, যা মর্যাদাসম্পন্ন। সাংবাদিকরা বিপদে মানুষকে সাহায্য করতে পারেন, পারেন সমাজের যে কোনো অন্যায় অসংগতির প্রতিবাদ করতে। মহাস্থান প্রেসক্লাব আগে ছিল ২টি যে কারণে দ্বিধাদ্বন্দ্ব লেগেই থাকত। আজ সেটি একত্রিত হয়ে অনেক চড়াই উৎড়াই পেরিয়ে এখন মানসম্মত একটি প্রেসক্লাবে পরিণত হয়েছে। কোনো সাংবাদিক বিপদে পড়লে সবাই তাকে উদ্ধার করে, আর এরই মধ্যে কেউ কেউ স্বার্থের কারণে বিপদকে কাজে লাগিয়ে ফায়দা লুটে। এদেরকে চিহ্নিত করে আপনারাই সাংগঠনিকভাবে ব্যবস্থা নেবেন। সাংবাদিকদের মর্যাদার জন্য একটা দিক-নির্দেশনা থাকা দরকার। সেই দিক নির্দেশনা আমরা স্থানীয় এলাকাবাসী ও জনপ্রতিনিধিরা আপনাদের পাশে থেকে সর্বক্ষণ সহযোগিতা করব।

এক কথাই মহাস্থান এলাকায় অপসাংবাদিকতার বিরুদ্ধে আমরা জেহাদ করবো বলে তিনি তার বক্তব্যে যোগ করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলা ভিশন চ্যানেলের বগুড়া ব্যুরো চীফ আব্দুর রহিম বগড়া, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার কোষাধ্যক্ষ আব্দুর ওয়াদুদ, কেন্দ্রীয় কৃষকলীগের কৃষি বিষয়ক সস্পাদক আজমল হোসেন, স্থানীয় ইউপি সদস্য তোফাজ্জল হোসেন তোফা, সাবেক ইউপি সদস্য আলমগীর হোসেন লালু, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক গোলাম রব্বানী পুটু, আব্দুল মালেক, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এস আই সুমন, নির্বাহী সদস্য ও প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব আব্দুল বাছেত, সোহেল রানা, ইকবাল হোসেন প্রমুখ।

মতবিনিময় সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যমুনা টিভি বগুড়া ব্যুরো প্রধান মেহেরুল ইসলাম সুজন, ইনডিপেন্ডেট পত্রিকার বগুড়া জেলা প্রতিনিধি মাহফুজ মন্ডল, ঢাকা প্রেসক্লাব বগুড়ার প্রধান হিমেল সরকার, বাংলা ভিশনের ক্যামেরাপার্সন মতিউর রহমান, দৈনিক উত্তরকোণ পত্রিকার স্টাফ ফটোগ্রাফার সাইফুল ইসলাম, নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক রকিবুল ইসলাম সোহাগ, শিবগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমান, ইউপি সদস্য ছানাউল হক ছানা, ব্যবসায়ী ও সমাজসেবক ফুল মিয়া, সিরাজুল ইসলাম, বেলাল মন্ডল, জাহিদুল ইসলাম জাহিদ, এনামুল হক, মুঞ্জু মিয়া, প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান, যুগ্ম সম্পাদক গোলাম রব্বানী শিপন, কোষাধ্যক্ষ নুরনবী রহমান, দপ্তর সম্পাদক আজিজুল হক বিপুল, প্রচার সম্পাদক সেলিম উদ্দীন, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক সোহাগ মাহবুব, সদস্য কেএম আমিনুল ইসলাম, তাহেরা জামান লিপি, সাফাওয়াত সজল, মুনসুর রহমান আকাশ, আব্দুল বারী, গোলজার রহমান, রাহাতুল আলম রাহাত, আব্দুল হান্নান টগর, শিবগঞ্জ উপজেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি রশিদুল ইসলাম রানা, জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি রবিউল ইসলাম রবি, সাংবাদিক ইমরানুল হক, কামরুল ইসলাম, পিয়াস, ইঞ্জিনিয়ার সাব্বীর হোসেনসহ স্থানীয় ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Similar Posts

error: Content is protected !!