বিশ্বের প্রথম মহিলা “007” হচ্ছেন লাসানা রশিদা

আমাদের নিকলী ডেস্ক ।।

লাসানা রশিদা লিঞ্চ। ব্রিটিশ মহলে এই নাম পরিচিত হলেও আমাদের কাছে তেমন পরিচিত নয়। খুব অল্প মানুষই তাই লাসানাকে চেনেন। তবে খুব তাড়াতাড়ি সমস্ত সিনেপ্রেমীদের মনে জায়গা করে উঠতে চলেছেন লাসানা। না, এই নামে নয়, “জেমস বন্ড” নামে।

সময়ের অপেক্ষা মাত্র। এ বার নাকি লাসানাকেই দেখা যাবে জেমস বন্ড-এর ভূমিকায়। কঠিন সমস্ত স্টান্ট করে দর্শকদের মন ভরিয়ে তুলবেন তিনিই।

জেমস বন্ড সিরিজ-এ লাসানাকে দেখা যাবে আগেই। সেপ্টেম্বরে মুক্তি পেতে চলেছে এই সিরিজ-এর “নো টাইম টু ডাই”। তাতে ৩৩ বছরের লাসানাকে এমআই ৬ এজেন্টের ভূমিকায় দেখা যাবে।

তিনি নোমির চরিত্রে অভিনয় করছেন। শোনা যাচ্ছে, জেমস বন্ড-এর উত্তরসূরি হতে চলেছেন তিনিই। এই প্রথম পর্দায় কোনও মহিলা “জেমস বন্ড”কে দেখা যাবে।

জেমস বন্ড সিরিজ-এর “নো টাইম টু ডাই”-এ নাকি শেষবারের মতো জেমস-এর ভূমিকায় দেখা যাবে ড্যানিয়েল ক্রেগকে। তার পর তিনি অবসর নেবেন।

ড্যানিয়েলের জায়গাতেই তার পর দেখা যাবে মহিলা গুপ্তচর লাসানাকে। তিনিই হতে চলেছেন প্রথম মহিলা “জেমস বন্ড”। প্রকৃতপক্ষে জেমস বন্ড নাম তাঁর হবে না। জেমস অবসর নেওয়ার পর “০০৭” পদের দায়িত্বভার পাবেন তিনি।

লাসানার জন্ম ১৯৮৭ সালে লন্ডনে। একজন জনপ্রিয় ব্রিটিশ অভিনেত্রী তিনি। ২০১৭ সালের “স্টিল স্টার ক্রসড” এবং ২০১৯ সালের “ক্যাপ্টেন মার্ভেল”-এ অভিনয় করে সবচেয়ে জনপ্রিয়তা পেয়েছেন তিনি।

জেমস বন্ড সিরিজ-এ বহুদিন ধরেই তাঁর অভিনয়ের ইচ্ছা। একাধিক অডিশনও দিয়েছেন তিনি। “নো টাইম টু ডাই”-এর জন্য কঠিন অডিশন-এর মধ্যে দিয়ে যেতে হয়েছে তাঁকে। পর্দার সমস্ত স্টান্ট নিজেই করেছেন লাসানা। সেই মতো নিজেকে তৈরিও করতে হয়েছে।

পর্দায় লাসানার অভিষেক হয় ২০১২ সালে। “ফাস্ট গার্লস” নামে একটি ছবিতে। তারপর “সাইলেন্ট উইটনেস”, “ডেথ ইন প্যারাডাইস”সহ একাধিক ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছেন তিনি।

প্রথমবার “মহিলা বন্ড” হিসাবে অভিষেক কবে হবে তাঁর? সেই দিনক্ষণ এখনও ঠিক হয়নি। ড্যানিয়েলের যোগ্য উত্তরসূরি হয়ে উঠে লাসানা একই জনপ্রিয়তা নিয়ে জেমস বন্ড সিরিজকে এগিয়ে নিয়ে যেতে পারবেন কি না বা তাঁকে দর্শক কী ভাবে গ্রহণ করবে তা সময়ই বলবে।

সূত্র : দ্য গার্ডিয়ান অবলম্বনে

Similar Posts

error: Content is protected !!