মহাস্থানে বিদ্যুৎ মিটার পরিবর্তনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

আজিজুল হক বিপুল, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি ।।

বগুড়ার মহাস্থানে বিদ্যুতের ডিজিটাল প্রি-পেইড মিটার পরিবর্তন করে পোস্ট পেইড মিটার লাগানোর দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও বিদ্যুৎ অফিস ঘেরাও কর্মসূচি পালন করে মহাস্থান নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো) অফিসে স্মারকলিপি প্রদান করেন বিভিন্ন পেশার মানুষ।

সোমবার মহাস্থানের প্রধান বাজার সড়কে অনুষ্ঠিত এ মানববন্ধনে হাজারো ভুক্তভোগী নারী-পুরুষ অংশ নেন।

মানববন্ধন থেকে আগামী ১ সপ্তাহের মধ্যে মহাস্থানগড় এলাকার সকল প্রি-পেইড মিটার খুলে নিয়ে পূর্বের মিটার প্রতিস্থাপনের দাবি জানানো হয়। এ অবস্থায় প্রি-পেইড মিটারে প্রতিনিয়ত খরচ বহন করা মানুষের জন্য কষ্টকর।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, বর্তমান অগ্নিমূল্যে বাজারে যেখানে আয়ের চেয়ে ব্যয় বেশি, সেখানে টাকাখেকো জাদুর প্রি-পেইড মিটারে বিদ্যুৎ স্থাপন করে দিয়ে মানুষের হাতে ভিক্ষার ঝুলি তুলে দেওয়া ছাড়া কিছুই নয়। এর কারণে মানুষ আর্থিক এবং মানসিক ক্ষতির মুখে পড়ছে। এই মিটার নিয়ে দিন দিন সাধারণ মানুষের মাঝে ক্ষোভ বাড়ছে। প্রি-পেইড মিটার চালুর সুফল হলো গ্রাহক ভোগান্তি ছাড়া কিছুই নয়। এতে আরও বলা হয়, প্রি-পেইড মিটারের কারণে মহাস্থানগড় গ্রাহকদের সীমাহীন দুর্ভোগ দেখা দিয়েছে।
পরে বিক্ষুব্ধ এলাকাবাসী নেসকো অফিস ঘেরাও করে মহাস্থান- শিবগঞ্জ আঞ্চলিক সড়ক অবরোধ করেন। একপর্যায়ে পুলিশ এসে তাদের শান্ত করে সড়কে যানবাহন চলাচলে স্বাভাবিক করেন।

অতপর প্রি-পেইড মিটার পরিবর্তন করে আগের পোস্টপেইড মিটার লাগানোর দাবিতে নেসকোকে ৭দিনের আল্টিমেটাম দেয়া হয়। এর মধ্যে বিষয়টি আমলে না নিলে দাবির প্রতিফলন না হলে কঠোর কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

এসময় উপস্থিত থেকে বক্তব্য পেশ করেন, রায়নগর ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য বেলাল মন্ডল, সমাজ সেবক আবু বক্কর সিদ্দিক, ফুল মিয়া, জিয়াউর রহমান জিয়া, খাইরুল ইসলাম পলাশ, মামুর রশীদ মামুন, পলাশ হোসেন প্রমুখ।

Similar Posts

error: Content is protected !!