গুরুই ইউনিয়নে নৌকা আর ধানের শীষের লড়াই

আবদুল্লাহ আল মহসিন ।।
নিকলী উপজেলার গুরুই ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবার চেয়ারম্যান পদে নৌকা আর ধানের শীষের লড়াই হবে। এই ইউনিয়ন থেকে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী তোতা মিয়া নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীক আবু তাহের হোসেনের সাথে।

গত ৭ই এপ্রিল উপজেলা নির্বাচন কমিশন অফিস প্রার্থীদের প্রতিক বরাদ্দ করে। এখন চলছে পাড়ায়-পাড়ায় শোডাউন। দল বেধে বাড়ি বাড়ি ঘুরছেন প্রার্থীরা। দুই জন প্রার্থী থাকায় গুরুইবাসী আশা করছে এবার তাদের ইউনিয়নে নৌকা আর ধানের শীষের হাড্ডাহাড্ডি লড়াই হবে।

গত ২০১১ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে গুরুই ইউনিয়নে ৪ জন প্রতিদ্বন্দ্বী ছিলেন। তাদের মধ্যে এবারের বিএনপির প্রার্থী ২য় স্থানে ছিলেন। এবার দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় তিনি বলেন, জয়ের আশা নিয়ে মাঠে কাজ করছি। অপরদিকে সাবেক ইউপি চেয়ারম্যান দেয়ারিশ-এর আত্মীয় তোতা মিয়া প্রথমবারের মতো নির্বাচনে এসেছেন আওয়ামীলীগ থেকে নৌকা প্রতীকে। তার রয়েছে দলীয় সমর্থন আর শক্তিশালী ভোট ব্যাংক। এলাকার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের সাথে জড়িত। তিনি আশা করছেন উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে জনগণ তাকেই নির্বাচিত করবে।

নির্বাচন বিষয়ে কথা হয় ইউনিয়নের বিভিন্ন লোকজনের সাথে। ছেত্রা গ্রামের হাবিবুর রহমান তার এলাকার নির্বাচন প্রসঙ্গে বলেন, আমাদের গ্রামে মূলত নৌকা আর ধানের শীষের নির্বাচন হইতেছে। এখানে দলীয় প্রভাবটাই বেশি থাকবে। উপজেলার ৭টি ইউনিয়নে গুরুই ছাড়া প্রত্যেকটিতে দলীয় স্বতন্ত্র আর একাধিক বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি। তাই কেবল গুরুইয়েই চলছে নৌকা ধানের শীষের লড়াই।

 

পড়ুন সিংপুর ইউনিয়ন নির্বাচন পর্যালোচনা : ত্রিমুখী লড়াই সিংপুর ইউনিয়নে

পড়ুন কারপাশা ইউনিয়ন নির্বাচন পর্যালোচনা : কারপাশা ইউনিয়নে দলীয় প্রভাব সৃষ্টি করতে পারছে না

পড়ুন ছাতিরচর ইউনিয়ন নির্বাচন পর্যালোচনা : ছাতিরচরে ভোট চাইতে খলায় খলায় ঘুরছেন প্রার্থীরা

পড়ুন জারুইতলা ইউনিয়ন নির্বাচন পর্যালোচনা : জারুইতলায় বিদ্রোহীরা দলীয়দের বেকায়দায় ফেলতে পারেন

Similar Posts

error: Content is protected !!