ভাটিবরাটিয়ায় রাস্তা উদ্বোধন, আশায় বুক বাঁধছেন এলাকাবাসী

boratia road oppening

সাজ্জাদ শুভ ।।

সিংপুর ইউনিয়নের ভাটিবরাটিয়ায় গ্রামের ভেতর দিয়ে ৪ ফুট প্রশস্ত রাস্তার উদ্বোধন করা হয়েছে। এই রাস্তাটি পুরো ভাটিবরাটিয়া গ্রামের ভেতর দিয়ে করা হচ্ছে। সিংপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মো. আনোয়ারুল হক সম্প্রতি এই রাস্তার উদ্বোধন করেন।

এছাড়াও ভাটিবরাটিয়া গ্রামের পাশ দিয়ে সিংপুর বাজার পর্যন্ত ৬ ফুট প্রশস্ত রাস্তার কাজও শুরু হয়েছে। এই রাস্তাটি প্রায় ৩ কিলোমিটার দৈর্ঘ্যের হবে। সংসদ সদস্য আলহাজ আফজাল হোসেনের সহযোগিতায় রাস্তা নির্মাণের কাজ এগিয়ে যাচ্ছে বলে স্থানীয় সূত্রে জানা যায়।
boratia road oppening
৬ ফুট প্রশস্ত গ্রামের বাইরের রাস্তাটি হবে মূলত মৌসুমী। বর্ষাকালে পানিতে তলিয়ে যাবে। বছরের প্রায় ৬ মাস ব্যবহার উপযোগী এই রাস্তাটি শুকনো মৌসুমে ভাটিবরাটিয়ার মানুষদের পার্শ্ববর্তী এলাকার সাথে যোগাযোগ রক্ষায় খুবই উপকারে আসবে বলে এলাকাবাসী জানান।

রাস্তাদুটির নির্মাণ শেষ হলে ভাটিবরাটিয়ার পাশাপাশি সিংপুর, ইসলামপুর, বাজারহাটি, গোড়াদিঘা, টেঙ্গুরিয়া, বড়কান্দা, নোয়াপাড়া, আলিয়াপাড়র গ্রামবাসীর যোগাযোগেও সুবিধা হবে।
boratia road oppening
নবনির্বাচিত চেয়ারম্যান মো. আনোয়ারুল হক জানান, এলাকার সুবিধাবঞ্চিত মানুষদের কথা চিন্তা করে এই প্রকল্প হাতে নেয়া হয়েছে। সিংপুর বাজার থেকে ভাটিবরাটিয়া পর্যন্ত আসা এই রাস্তাটিকে এক সময় ইন্দা পর্যন্ত নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে।

ভাটিবরাটিয়া গ্রামের বড়বাড়ির ফরিদউদ্দিন বলেন, এই রাস্তাটি যদি ইন্দা পর্যন্ত তৈরি হয়ে যায় তাহলে আমাদের সন্তানেরা এখান থেকে গিয়েই কিশোরগঞ্জ পড়াশুনা করতে পারব। আর কিশোরগঞ্জ থাকা লাগবে না। সিংপুর বাজারের মজিদ মিয়া বলেন, এই রাস্তাটি আমাদের জন্য অনেক উপকার বয়ে আনবে। তবে যদি একদম ইন্দার সাথে রাস্তাটি যুক্ত হয় তাহলে আমাদের এলাকার উন্নয়ন বেড়ে যাবে।

উল্লেখ্য, শুকনা মৌসুমে মটরসাইকেলযোগে সিংপুর বাজার থেকে ভাটিবরাটিয়া হয়ে ইন্দা-মরিচখালী হয়ে কিশোরগঞ্জ যায় এই এলাকার বেশিরভাগ মানুষ। আবার এই রাস্তা দিয়েই ভাটিবরাটিয়ার জনগণ থানা সদর নিকলীতে আসা-যাওয়া করে। এলাকার জনগণের যোগাযোগ ব্যবস্থার সাথে সাথে নতুন কর্মস্থলও সৃষ্টি হবে। নদী, হাওর, খাল-বিল থেকে আহরিত মাছ এলাকার চাহিদা মিটিয়ে অতিরিক্তগুলো প্রক্রিয়াজাত করে তাড়াতাড়ি শহরে পাঠিয়ে অতিরিক্ত উপার্জন সম্ভব।

Similar Posts

error: Content is protected !!