ধনু নদীতে কার্গো জাহাজ থামিয়ে চাঁদা আদায়, গ্রেফতার ৪

সংবাদদাতা ।।
উপজেলার ধনু নদীতে কার্গো জাহাজে চাঁদাবাজির সময় পুলিশ এ চক্রের চারজনকে গ্রেফতার করেছে। তাদের কাছে চাঁদার আরো ৪ হাজার ৩শ’ টাকা, একটি রশিদ বই ও একটি ইঞ্জিনচালিত কুর্শা নৌকা জব্দ করেন।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (২৫ ডিসেম্বর) ভোরে চাতল থেকে ঢাকার উদ্দেশে পাথরবোঝাই এমবি রিপন নামের কার্গো জাহাজটি বিকালে সিংপুর ইউনিয়নের ভাটিবরাটিয়া গ্রামের উত্তর পাশে ধনু নদীতে পৌছলে একটি ইঞ্জিনচালিত কুর্শা নৌকাযোগে চক্রটি জাহাজের সাথে তাদের কুর্শানৌকা বেঁধে ৪জন জাহাজে উঠে ওয়াজ মাহফিলের কথা বলে চাঁদা দাবি করে। এমবি রিপন কার্গো জাহাজের মাস্টার আবুল হাসেম ৩০ টাকা দিলে চাঁদাবাজ দলের আল মিজান আরো বেশি করে চাঁদা দাবি করে। এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে নদীতে টহলরত মিঠামইন থানার নৌফাঁড়ির পুলিশ তাদের নিজস্ব ট্রলারযোগে জাহাজে এসে চারজনকে আটক করে। তারা হলেন, করিমগঞ্জের খাকশ্রী গ্রামের রুহুল আমিন (৩৮), আল মিজান (২১), আল মামুন (২২) ও সঞ্জু মিয়া (৪৩)। পরে তাদেরকে নিকলী থানা পুলিশে সোপর্দ করেন।
একই স্থানে গত ২১ ডিসেম্বর ভাটিবরাটিয়া গ্রামের হাবিবুল্লাহ (৩৬) ও মো: তারা মিয়া (৪৭)কে একটি বালুবোঝাই স্ট্রিলের ভলগেট থেকে চাঁদা আদায় করার সময় নিকলী থানার পুলিশ গ্রেফতার করেন। নিকলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ,কে,এম মাহবুব আলম এই প্রতিনিধিকে জানান, দীর্ঘদিন যাবত একটি চক্র নদীপথে কার্গো জাহাজ স্টিলের ভলগেট থামিয়ে চাঁদা আদায় করে আসছে। এ ব্যাপারে চারজনকে আসামি করে নিকলী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!