লাখাইয়ে পালিত হলো ৪৭তম বিজয় দিবস

মহসিন সাদেক, লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি ।।

লাখাইয়ে যথাযোগ্য মর্যাদায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর উৎসবমুখর পরিবেশে কর্মসূচির মধ্যে পালিত হলো ৪৭তম মহান বিজয় দিবস ২০১৮। লাখাই উপজেলা প্রশাসনের আয়োজনে কর্মসূচির মধ্যে প্রত্যুষে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা ঘটে।

সুর্যোদয়ের সাথে সাথে উপজেলা মুক্তিযোদ্ধা ভবনের পাশে, শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, মুক্তিযোদ্ধা পুলিশ, আনসার ভিডিপি, ক্লাব, স্কাউট, গার্লস গাইড, শিশু ও যুব সংগঠন, এনজিও এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে কুচকাওয়াজ, ডিসপ্লে অনুষ্ঠানসহ বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণসহ বিস্তারিত কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়।

দুপুর ১টা ৩০ মিনিটে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সংবর্ধনা অনুষ্ঠান। সন্ধ্যায় অনুষ্ঠিত হয় মহান বিজয় দিবস উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ শাহিনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মুশফিউল আলম আজাদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোর্শেদ কামাল চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান ফয়জুন্নেছা বেগম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমরান হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার জহির উদ্দিন, প্রেসক্লাব সভাপতি এডভোকেট আলীনোয়াজ।

বক্তব্য রাখেন আলহাজ্ব এনামুল হক মামুন, আবুল কাশেম মোল্লা ফয়সল, রফিকুল ইসলাম মলাই, মুক্তিযোদ্ধ তাজুল ইসলাম, গাজী শাহজাহান চিশতী প্রমুখ।

পজিপ কর্মকর্তা একে এম শাহেদ ও শিক্ষক সুবাস আচার্য্যের যৌথ উপস্থাপনায় শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম ও এরপর পাঠ করা হয় গীতা।

Similar Posts

error: Content is protected !!